1. jumel@todaybd24.com : J BD : J BD
  2. konok@todaybd24.com : কনক সরকার : কনক সরকার
  3. infotoday@news.com : Todaybd24 Desk : Todaybd24 Desk
  4. todaynews24@infobd.com : News Room : News Room
  5. rashed@todaybd24.com : Rashed Ahmed : Rashed Ahmed
  6. admin@todaybd24.com : Rumel Ahmed : Rumel Ahmed
  7. maalamshuvo95@gmail.com : বিনোদন রিপোর্টার : বিনোদন রিপোর্টার
  8. todaybd24@infobd.com : News Desk : News Desk
  9. reporter@todaybd24.com : টুডে বিডি : টুডে বিডি
  10. infotodaybd@f.com : Admin Todaybd24 : Admin Todaybd24
  11. Smsnewsbdofficial@gmail.com : todaybd24 :
  12. todaynews24@info.com : মেহরাজ খান অপি : মেহরাজ খান অপি
  13. Tuli@todaybd24.com : Tuli Saha : Tuli Saha
Rumel Ahmed: ই-কমার্সে সফতার গল্প

Rumel Ahmed: ই-কমার্সে সফতার গল্প

  • সময় : বুধবার, ২৭ অক্টোবর, ২০২১
Rumel Ahmed
Rumel Ahmad

একটি সমৃদ্ধ অনলাইন ব্যবসা গঠন করা কোনও সহজ কাজ নয়, তবে অন্যেরা কীভাবে তা করেছে তা বোঝা শুরু করা একটি সাকসেসফুল অনলাইন ব্যবসা গড়ে তোলার এক দুর্দান্ত উপায়। আপনি তাদের সাফল্য থেকে অনেক কিছু শিখতে পারেন এবং কখনও কখনও তাদের ভুল থেকে আরও অনেক কিছু শিখতে পারেন। যেকোন উচ্চাভিলাষী ইকমার্স ব্যবসায়ের জন্য এই ধরণের গল্প অশেষ ভূমিকা রাখে। বৃহত্তম অনলাইন বিক্রেতাদের থেকে শুরু করে ছোট এমনকি পারিবারিক ব্যবসা পর্যন্ত সর্বত্র প্রচুর ভাল ইকমার্স ব্যবসায় সাফল্যের উদাহরণ রয়েছে। Successful Learner Rumel Ahmed (বাাংলাঃ রুমেল আহমদ)

Rumel Ahmed

ছবিঃ রুমেল আহমদ (EN: Rumel Ahmed)

ফিঞ্চ গুডস, একটি অনলাইন পুরুষদের একসেসোরি এর দোকান, একটি সাধারণ ই-কমার্স বিপণন যা অনেক স্বল্প পুঁজি নিয়ে শুরু করেছিল বর্তমানে যা অনলাইন ব্যবসাতে সমৃদ্ধ হওয়ার আরও একটি দুর্দান্ত উদাহরণ। এই স্টার্টআপ সংস্থাটি মূলত রিটার্ন ব্যবসাকে লক্ষ্য করে মানসম্পন্ন পণ্য এবং ঐতিহ্যবাহী বিপণনের মাধ্যমে জনপ্রিয়তার মধ্যে দ্রুত ছড়িয়ে পড়ে।

তবে আরও একটি কারণ আছে যার জন্য এই ই-কমার্স সাফল্যের গল্প অন্যতম সেরা উদাহরণ। উদ্বোধনের মাত্র ছয় মাস পরে, ফিঞ্চ গুডসের প্রতিষ্ঠাতা রিচার্ড লাজজ্জেরা একটি বিশদ ব্লগ পোস্ট প্রকাশ করেন যাতে এটি ব্যাখ্যা করা হয় যে তিনি কীভাবে এটি ট্র্যাডিশনাল অনলাইন ব্যবসা এর কলা কৌশল ব্যবহার করে করেছিলেন।

লাজাজেরার ব্যাখ্যা অনুসারে, তাকে যে সবচেয়ে বড় বাধা অতিক্রম করতে হয়েছিল তার মধ্যে অন্যতম ছিল তার ওয়েবসাইটের মাধ্যমে ইউজার এর ট্রাফিক আনা, যে কোনো অনলাইন ব্যবসা এর লাভ এর মূল উৎসই হলো ইউজার। তাই একটি মার্কেটিং শপ এর ক্ষেত্রে যত বেশি ইউজার আপনার শপ বা অনলাইন স্টোরে ভিজিট করবে তত আপনার ব্যবসার জন্য ভালো। এটি কোনও ওয়েব স্টোরের মালিকের জন্য খুব কমন একটি সমস্যা। তবে তিনি সাবধানে বিপণন পরিকল্পনা তৈরি করে এই সমস্যাটি কাটিয়ে উঠলেন যা গ্রাহকের মনে তার দোকানকে সতেজ রাখে।

তিনি তার বিদ্যমান গ্রাহকদের কাছে তার ব্র্যান্ডের প্রাসঙ্গিকতা বাড়াতে মনোনিবেশ করেন। তার জন্যই তিনি পরিত্যক্ত কার্টের ইমেল মার্কেটিং, বিজ্ঞাপন প্রচার, গ্রাহক আনুগত্য প্রোগ্রাম বা কাস্টমার লয়াল্টি প্রোগ্রাম, নিউজলেটার ইমেল, পণ্য রেফারেল এবং অন্যান্য অনুরূপ কৌশল প্রয়োগ করেছেন। এসব কিছুই মূলত বেসিক ইকমার্স বিপণন, তবে যখন ফিন্চ গুডস প্রদর্শিত লক্ষ্যযুক্ত মার্কেটিং বা সেলিং এর কৌশল প্রয়োগ করা হয়, ফলাফল অবিশ্বাস্য হতে পারে।

আপনার গ্রাহকদের সাথে স্ট্রং সম্পর্ক বেচাকেনার শপ যা কিনা হতে পারে অনলাইন শপ বা ইকমার্স শপ থেকে শুরু করে যে কোনও ব্যবসায়ের পক্ষে অবিশ্বাস্যভাবে গুরুত্বপূর্ণ। রিটার্ন গ্রাহকদের অনুপ্রেরণা জানাতে, সেখানে ফিরে আসার জন্য আপনাকে সহায়তা করার জন্য অনেকগুলি প্রয়োজনীয় সরঞ্জাম রয়েছে যা শিখে আপনি সহজেই খুব সফল হতে পারেন অনলাইন ব্যবসার ক্ষেত্রে

এটি ছিল একটি মাত্র অনলাইন ব্যবসা তে বা ই কমার্স ব্যবসা তে সফল হওয়ার গল্প। এরকম ভাবে আপনি পারেন সফল হতে যার জন্য চাই ঠিক জ্ঞান আর মার্কেটিং পরিকল্পনা। তাই দেরি না করে এখনই শুরু করে দিন আপনার ই কমার্স শেখার পথচলা।

সংবাটি শেয়ার করুন

আরো সংবাদ

© All rights reserved - 2020 todaybd24.com

Design & Developed By Rumel
Translate »