1. jumel@todaybd24.com : J BD : J BD
  2. admin@todaybd24.com : Rumel Ahmed : Rumel Ahmed
  3. maalamshuvo95@gmail.com : বিনোদন রিপোর্টার : বিনোদন রিপোর্টার
  4. reporter@todaybd24.com : টুডে বিডি : টুডে বিডি
  5. Smsnewsbdofficial@gmail.com : todaybd24 :
সিদ্ধিরগঞ্জ কাউন্সিলরের ড্রেজারের বালুর নিচে পড়ে শিশুর মৃত্যু - টুডে বিডি ২৪

সিদ্ধিরগঞ্জ কাউন্সিলরের ড্রেজারের বালুর নিচে পড়ে শিশুর মৃত্যু

  • সময় : সোমবার, ২১ জুন, ২০২১
  • ১৫৪ জন দেখেছেন

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের ১০নং ওয়ার্ডে ড্রেজারের বালু সংরক্ষণ করতে তৈরি করা একটি কৃত্রিম ডোবায় পড়ে হৃদয় নামে (৬) এক শিশুর মৃত্যু হয়েছে।

,
ডোবাটির মালিক একই ওয়ার্ডের কাউন্সিলর ইফতেখার আলম খোকন ও তার সহযোগীরা। শনিবার বিকালে ঘটনাটি ঘটে সিদ্ধিরগঞ্জের ২নং ঢাকেশ্বরী রেললাইনের পাশের দ্বিতীয় মাঠে কৃত্রিমভাবে তৈরি করা ডোবায়। তড়িঘড়ি করে শনিবার রাতে কাউন্সিলর ও তার লোকজন শিশুটির স্বজনদের ম্যানেজ করে লাশ দাফন করে বলে উল্লেখ করেন এলাকাবাসী। এক কান দুই কান করে রোববার রাতে সাংবাদিকরা এ ঘটনাটি জানতে পারেন।

,
নিহতের পরিবারের সদস্যরা কাউন্সিলর খোকনের ভয়ে এখন বলছেন, হৃদয়কে ভূত-পেত্নী থাপ্পড় দিয়েছে। এ কারণে ওই ডোবায় তার মৃত্যু হয়েছে। তার গালে পাঁচ আঙুলের চড়ের দাগও রয়েছে বলে উল্লেখ করেন স্বজনরা। এর পর থেকেই এলাকাবাসীর মধ্যে ওই ডোবা নিয়ে আতঙ্ক ও ক্ষোভের সৃষ্টি হয়।

এলাকাবাসীর অভিযোগ, রাস্তা তৈরির অজুহাতে বাণিজ্যিকভাবে এ ডোবা তৈরি করা হয়। এদিকে ছেলেকে হারিয়ে মা পাগলপ্রায়। ছেলের শোকে তিনি বিছানায় পড়ে আছেন গত দুদিন ধরে। ৩ ভাই ২ বোনের মধ্যে হৃদয় ছিল সবার ছোট।

,
নিহত হৃদয় নোয়াখালী জেলার মাইজদী থানার পূর্ব মাজরা গ্রামের কাশেম মিয়ার ছেলে। গোদনাইল ভুইয়াপাড়া এলাকায় শাজাহান মিয়ার ভাড়াটিয়া বাড়িতে পরিবারের সঙ্গে সে থাকত।

জানা গেছে, ২নং ঢাকেশ্বরী রেললাইন থেকে শুরু করে পাঠানতলী জৈনপুরী মাওলানাবাড়ি পর্যন্ত একটি রাস্তার মেরামতকাজের জন্য এবং বিক্রির জন্য বালু স্তূপ করে রাখা হয়েছে।

শীতলক্ষ্যা নদী থেকে ড্রেজারের পাইপ দিয়ে বালু আনার জন্য ২নং ঢাকেশ্বরী রেললাইনসংলগ্ন মাঠের একপাশে বিশাল গর্ত করে একটি ডোবা তৈরি করা হয়। সেখানে পাইপ দিয়ে বালু এনে প্রথমে সংরক্ষণ করা হয়।

ঘটনার দিন বিকালে ওই ডোবার মধ্যে নেমে শিশুরা খেলাধুলা করছিল। হঠাৎ ড্রেজারের পাইপের পানি ও বালুর চাপে হৃদয় তলিয়ে যায়।

হৃদয়ের মা তাকে খুঁজতে এসে ডোবার পাশে তার সেন্ডেল ও গেঞ্জি পেলেও ছেলেকে খুঁজে পাননি। তিনি অনেককে ডোবায় নেমে তার ছেলেকে খুঁজে বের করতে বললেও কেউ এগিয়ে আসেনি।

দীর্ঘ সময় পর হৃদয়ের বাবা কাশেম এসে ওই ডোবায় নেমে হৃদয়কে উদ্ধার করে ভিক্টোরিয়া হাসপাতলে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত ডাক্তার হৃদয়কে মৃত ঘোষণা করেন। পরে রাতেই হৃদয়কে পাঠানতলী কবরস্থানে দাফন করা হয়।

এদিকে এ ঘটনার খবর গণমাধ্যমকর্মীরা পাওয়ার পর রোববার রাতে ঘটনাস্থলে ছুটে গিয়ে দেখতে পান মাঠের মধ্যে বালুর বিশাল তিনটি স্তূপ ও অসংখ্য ড্রেজারের পাইপ মওজুদ রয়েছে। পরে সোমবার ঘটনাস্থলে গিয়ে রাতের দৃশ্যপটের উল্টোচিত্র দেখতে পান। মাঠ ফাঁকা। স্তূপকৃত বালুও নেই। নেই ড্রেজারের পাইপও। তবে এ বিষয়টি নিয়ে জানতে চাইলে স্থানীয়রা কেউ কিছু বলতে রাজি হননি।

বিষয়টি জানতে নাসিক ১০নং ওয়ার্ড কাউন্সিলরের সঙ্গে কথা বললে তিনি জানান, এ রকম কোনো ঘটনার কথা তিনি জানেন না। মাঠ কেটে ড্রেজারের মাটি সংরক্ষণের বিষয়ে তিনি বলেন, এটি রাস্তার কাজের জন্য তৈরি করা হয়েছে।

এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার ওসি মশিউর রহমান (পিপিএম-বার) বলেন, এ রকম কোনো ঘটনা তিনি জানেন না। কেউ কোনো অভিযোগ দিলে বিষয়টি তদন্ত করে তিনি দেখবেন।

সংবাটি শেয়ার করুন

আরো সংবাদ

© All rights reserved - 2020 todaybd24.com

Design & Developed By Rumel