1. jumel@todaybd24.com : J BD : J BD
  2. admin@todaybd24.com : Rumel Ahmed : Rumel Ahmed
  3. maalamshuvo95@gmail.com : বিনোদন রিপোর্টার : বিনোদন রিপোর্টার
  4. reporter@todaybd24.com : টুডে বিডি : টুডে বিডি
  5. Smsnewsbdofficial@gmail.com : todaybd24 :
সফল ওয়েব ডেভেলপার ও গ্রাফিক্স ডিজাইনার রুমেল আহমেদের গল্প - টুডে বিডি ২৪

সফল ওয়েব ডেভেলপার ও গ্রাফিক্স ডিজাইনার রুমেল আহমেদের গল্প

  • সময় : শনিবার, ১২ জুন, ২০২১
  • ৩৫৭ জন দেখেছেন
Rumel Ahmed
Rumel Ahmed (Raj Rumel) 2020

রুমেল আহমদ (English: Rumel Ahmed) হচ্ছেন বাংলাদেশের সফল এবং টপ লেভেল গ্রাফিক্স ডিজাইনার ও ওয়েব ডেভেলপারদের মধ্যে অন্যতম। ইতিমধ্যে তার কাজের মাধ্যমে আইটি সেক্টরে গুরুত্বপূর্ণ জায়গা দখল করেছেন। দীর্ঘ ৯ বছর ধরে আপওয়ার্কে ফ্রিল্যন্সার হিসেবে কাজ করে যাচ্ছেন। এর বাহিরেও প্রচুর লোকালী ও গ্লোবালী ক্লায়েন্ট আছে, যাদেরকে সারা বছরই সার্ভিস দিয়ে থাকেন। তাদের অনেকগুলো কাজের মধ্যে অন্যতম হচ্ছে রিয়েল সিলেট, স্টার সিলেট এবং পাম্মি মাল্টিমিডিয়া।

নিজের সফলতার গল্প বলতে গিয়ে রুমেল আহমদ (English: Rumel Ahmed) প্রতিবেদককে জানান, আমার জন্ম ২৯ জুলাই ১৯৯৮ ইং সিলেট এবং সিলেট ঘিরেই আমার জীবনকাল। এইচ,এস,সি (বিজ্ঞান) ২০১৭ইং ঢাকাদক্ষিন ডিগ্রি কলেজ থেকে সম্পন্ন করি। তিনি জানান,বর্তমানে মূলত আপওয়ার্কে ফ্রিল্যান্স ওয়েব ডেভেলপার হিসেবে কাজ করছি । আপওয়ার্কে এবং এর বাইরে আমার বেশ কিছু ফিক্সড ক্লায়েন্ট আছে, ঘুরেফিরে তাদের কাজ নিয়েই সারাবছর ব্যস্ত থাকা হয়। এর পাশাপাশি লোকাল (দেশের ভেতরের) এবং গ্লোবালি (বিশ্বব্যাপী) ডিরেক্ট মার্কেটিং ক্লায়েন্টদেরকে আমার ভেঞ্ছার Team Mavin এর মাধ্যমে সার্ভিস দিয়ে থাকি।

২০১৩ সালে ফ্রিল্যান্সিং শুরু করেছিলাম। ১ টা কাজ করার পর ফুলটাইম জবে ঢুকে যাই, তাই আর কন্টিনিউ করা হয়নি। তারপর ২০১৪ এর শেষ থেকে এখন পর্যন্ত ফ্রিল্যান্সিং করছি পুরোদমে। ২০১৬ তে রিয়েল সিলেট এ ফুলটাইম জবে ঢুকে যাই আর এখন পর্যন্ত রিয়েল সিলেট এর সব রকমের কাজ পরিচালনা করে আসতেছি। রিয়েল সিলেটের মাধ্যমে আরো কয়েকটি গুরুত্বপূর্ণ কাজও সফল ভাবে করি। তার পর ২০১৮ইং তে পাম্মি মাল্টিমিডিয়ার সাথে শুরুতেই আমি তাদের সাথে সংযুক্ত হই। পাম্মি মাল্টিমিডিয়ার সবরকমের ডেভেলপমেন্ট এ আমি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখি। পাম্মি মাল্টিমিডিয়ায় এখন আমি অফিশিয়ালি co – designer হিসেবে সংযুক্ত আছি।
শুরুর গল্পটা জানতে চাইলে তিনি জানান, আমার এই সব কিছুর ভাবনা ২০০৯ এ মাথায় আসে তখন আমি ক্লাস ৪ এ পড়তাম। তখন ওয়াপকা নামের একটা৷ এইচটিএমএল সাইট ছিলো যেখানে অনেকেই ফরোম সাইট ডাউনলোড সাইট তৈরি করতো। সেই সব সাইট তৈরি করা দেখে নিজে নিজে চেষ্টা করতাম আর এই চেষ্টায় আজ আমি সফল ওয়েব ডেভেলপার।
নিজের সফলতা ও ভবিষ্যৎ পরিকল্পনা জানতে চাইলে তিনি জানান,সফলতা ও অর্জন ব্যপারটা আমার কাছে বেশ আপেক্ষিক মনে হয়, এটা একেকজনের কাছে একেকরকম। কারো জন্য, টাকা পয়সা, গাড়ি- বাড়ি মানে সফলতা। আর কারো ক্ষেত্রে এগুলো তেমন কোন মানেই রাখে না।

আমার ক্ষেত্রে, সবচেয়ে বড় অর্জন বলবো নিজের পরিবারের সবার সাথে সুখে শান্তিতে থাকতে পারা। আল্লাহর রহমতে বাবা-মা সহ একসাথে থাকতে পারছি, আলহামদুলিল্লাহ চোখের সামনে তাদেরকে সবসময় পাচ্ছি, এটা এক বিশাল অর্জন। আর বস্তুগত অর্জন যদি বলতে হয় তাহলে বলবো এখনো “যেতে হবে বহুদূর।

সংবাটি শেয়ার করুন

আরো সংবাদ

© All rights reserved - 2020 todaybd24.com

Design & Developed By Rumel