1. jumel@todaybd24.com : J BD : J BD
  2. admin@todaybd24.com : Rumel Ahmed : Rumel Ahmed
  3. maalamshuvo95@gmail.com : বিনোদন রিপোর্টার : বিনোদন রিপোর্টার
  4. reporter@todaybd24.com : টুডে বিডি : টুডে বিডি
ইজরায়েলকে উড়িয়ে দিল পর্তুগাল, গোল পেলেন রোনাল্ডো - টুডে বিডি ২৪

ইজরায়েলকে উড়িয়ে দিল পর্তুগাল, গোল পেলেন রোনাল্ডো

  • সময় : বৃহস্পতিবার, ১০ জুন, ২০২১
  • ৬৭ জন দেখেছেন

আন্তর্জাতিক প্রীতি ম্যাচে গতরাতে ইসরায়েলকে উড়িয়ে দিয়েছে পর্তুগাল। ইউরোর মূল পর্বে নামার আগে ইসরায়েলের বিপক্ষে যেন গোলের মহড়াই দিয়ে রাখলো দলটি।

ইউরো কাপ শুরুর আগে পর্তুগাল যে ভালোভাবে ড্রেস রিহার্সালটা সেরে নিল, সেকথা বলা যেতেই পারে। আজ ইজরায়েলের বিরুদ্ধে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর দল ৪-০ গোলে জয়লাভ করল।

রোনাল্ডো নিজে একটা গোল করেছেন। এই গোলের মধ্য দিয়ে আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ গোলের রেকর্ডের আরও কাছে পৌছে গেলেন তিনি। আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ গোলের রেকর্ডটি আলী দেই’র যিনি করেছেন ১০৯ গোল। রোনালদোর বর্তমান গোল সংখ্যা ১‌০৪টি।

এছাড়া জোড়া গোল করেছেন ব্রুনো ফার্নান্ডেজ। একটা গোল করেন জোয়াও ক্যানসেলো। আজ ম্যাচের প্রথমার্ধেই জোড়া গোল করে পর্তুগাল ব্রিগেড।

আর দলের এমন পারফরম্যান্সে যে ফার্নান্ডো স্যান্টোস যারপরনাই খুশি হবেন, তা নিয়ে কোনও সন্দেহ নেই। শুরু থেকেই পর্তুগালের ফুটবলাররা বিপক্ষকে যথেষ্ট চাপে রেখেছিল।

পরের সপ্তাহেই ইউরো কাপে পর্তুগাল তাদের প্রথম ম্যাচ খেলতে নামবে। তার আগে এই জয় যে অনেকটাই আত্মবিশ্বাস জোগাবে, তা নিয়ে কোনও সন্দেহ নেই।

প্রথমার্ধের একেবারে শেষদিকে পরপর দুটো গোল আসে। ৪২ মিনিটে দলকে ১-০ গোলে এগিয়ে দেন ফার্নান্ডেজ। ম্যানচেস্টার ইউনাইটেডের এই ফুটবলার বাঁ দিক থেকে কোনাকুনিভাবে একটা নিচু শটে বল বিপক্ষের জালে জড়িয়ে দেন।

এরপর চোখের পলক পড়তে না পড়তেই দ্বিতীয় গোল করে পর্তুগাল। এবার গোলদাতা অবশ্যই ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ৪৪ মিনিটে সিআর সেভেনের বাঁ পায়ের জোরালো শট আটকাতে পারেননি ইজরায়েলের গোলরক্ষক মার্সিয়ানো। শেষ হয় প্রথমার্ধের খেলা।

দ্বিতীয়ার্ধে দুটো দলেই বেশ কয়েকটা পরিবর্তন লক্ষ্য করা যায়। কিন্তু, ইজরায়েল গোলের সরণীতে ফিরতে পারেনি। উল্টো পর্তুগাল দ্বিতীয়ার্ধেও আরও দুটো গোল করে ফেলে। ৮৬ মিনিটে অসাধারণ একটা গোল করলেন ক্যানসেলো।

৩-০ গোলে এগিয়ে গেল পর্তুগাল। ম্যানচেস্টার সিটির এই তারকার অসাধারণ একটা বাঁকানো শট মার্সিয়ানোকে পরাস্ত করে। বাঁ দিক থেকে যেভাবে রকেটের গতিতে বলটা ঢুকল, তাতে মার্সিয়ানোর খুব একটা বেশি কিছু করারও ছিল না।

নির্ধারিত ৯০ মিনিটের পর আরও ২ মিনিট অতিরিক্ত দেওয়া হয়। ৯১ মিনিটে ইজরায়েলের কফিনে শেষ পেরেকটি পুঁতে দিলেন সেই ফার্নান্ডেজ। বক্সের ঠিক কিনারায় তিনি বলটি পান। তারপর ডান পায়ের অসাধারণ একটা শটে তিনি দলের ব্যবধান ৪-০ করে দিলেন।

আগামী মঙ্গলবার হাঙ্গেরির বিরুদ্ধে পুসকাস অ্যারেনায় ইউরো ২০২০-র প্রথম ম্যাচ খেলতে নামবে। অন্যদিকে আগামী সেপ্টেম্বর মাসে ফারো আইল্যান্ডের বিরুদ্ধে ইসরায়েল বিশ্বকাপের যোগ্যতা অর্জনকারী পর্বে খেলতে নামবে।

সংবাটি শেয়ার করুন

আরো সংবাদ

© All rights reserved - 2020 todaybd24.com

Design & Developed By Rumel