1. jumel@todaybd24.com : J BD : J BD
  2. admin@todaybd24.com : Rumel Ahmed : Rumel Ahmed
  3. maalamshuvo95@gmail.com : বিনোদন রিপোর্টার : বিনোদন রিপোর্টার
  4. reporter@todaybd24.com : টুডে বিডি : টুডে বিডি
গান নিয়ে আজাদ রাহী'র পথ চলা - টুডে বিডি ২৪

গান নিয়ে আজাদ রাহী’র পথ চলা

  • সময় : বুধবার, ৯ জুন, ২০২১
  • ৯৬ জন দেখেছেন
এম এ আলম শুভঃ
আজাদ রাহী ছোট থেকে সংগীত এর সাথে যুক্ত না থাকলেও সংগীত এর প্রতি ছিলো তার অনেক শ্রদ্ধা, কারন তার বড় ভাই আভরাল সাহির যখন সংগীত নিয়ে কাজ শুরু করেন তখন  তিনি কাজ দেখে উৎসাহিত হয়ে সংগীত জগতে আসেন  আভরাল সাহির এর হাত ধরে এবং তার ভাই আভরাল সাহির তাকে সব সময় সংগীত এর প্রতি প্রেরণা দিতেন ।
যেহেতু তিনি গান প্রিয় মানুষ! সেহেতু তিনি সব সময় সকল প্রকার কাজ কর্মের পাশাপাশি গান লেখালিখি ও সুর করা নিয়ে নিজেকে ব্যস্ত রাখার চেষ্টা করতেন।
আজাদ রাহী ও সেনিজ এর কন্ঠে “অন্ধকার” শিরোনামের গানটির মাধ্যমে  বেশ শ্রোতাপ্রিয়তা পেয়েছিলেন, অনেক ভালোবাসা পেয়েছিলেন তিনি  এবং কোনো প্রকার ইউটিউব বুষ্টিং ছাড়ায় “অন্ধকার” গানটি তার ২টি ইউটিউব চ্যানেল মিলে মোট ৭৫ লক্ষ+ ভিউস অতিক্রম করেছে অপরদিক দিয়ে অনলাইন শ্রোতা আছেন কোটিরও বেশি। “অন্ধকার” গানটির কথা লিখেছেন আজাদ রাহী নিজেই এবং তার সাথে কন্ঠ দিয়েছে সেনিজ ও গানটির সুর ও সংগীত করেছেন তার বড় ভাই আভরাল সাহির।  “অন্ধকার” ছিলো তার প্রথম মৌলিক গান।
এছাড়াও আজাদ রাহী জানান-
গানের পাশাপাশি পারিবারিক ব্যবসা-বানিজ্য এবং নিজের ব্যক্তিগত ব্যবসা নিয়ে ব্যস্ত থাকি ।
আসলে গানের জগত যত সুন্দর ততই ভয়ংকর, কেনো না আমাদের দেশে কে কাকে টেনে নিচে নামাবে সেই চিন্তায় থাকে। সাপোর্ট করে, প্রেরণা দেই এমন মন মানসিকতার মানুষ খুবই কম এবং কিছু  মানুষের মনে রাখা উচিত যে “পাহাড়ে চড়ার পর বা উঠার পরবর্তী  স্টেপ হয় পাহাড় থেকে নামার” তাই পাহাড়ে উঠে অহংকারী কখনও হওয়া যাবে না। আমি গান করি শখ করে এবং আমার যে কিছু ভক্ত আছে তাদের ভালোবাসা পেয়ে গান করার আরো ইচ্ছে জাগে যদিও পরিকল্পনা হচ্ছে ভালো কাজ করবো এবং গানের মাধ্যমে আমার ভক্তদের মনে আমি বেঁচে থাকবো।
গানের জগতে যদি আমাদের বাংলাদেশে আমার কোনো আইডল থাকে তাহলে তিনি হচ্ছেন “হাবীব ওয়াহিদ” এবং এশিয়া জুড়ে আমার প্রিয় আইডল হচ্ছেন “এ আর রহমান” কিন্তু তার পাশাপাশি আমার ভাই আভরাল সাহির এর কথা না বললেই নয় কারন তার মাধ্যমে সংগীত জগতে আসা এবং অনেক কিছু শিখা।
অবশ্যই গানের মাধ্যমে যদি আমার দেশের জন্য কখনও কিছু করতে পারি, তার চেয়ে বড় প্রাপ্তি আমার কাছে আর কিছু নয় এবং সবারই যেমন ইচ্ছে থাকে গানের মাধ্যমে নিজের দেশ কে রিপ্রেজেন্ট করার তেমনি আমারও আছে।
“অন্ধকার” জনপ্রিয়তা পাওয়ার পর রিলিজ করেছিলেন তার কথা ও কণ্ঠে “একজন ছিলো” শিরোনামের একটি একক গান।এছাড়াও আরো বেশ কিছু কাজ এখনও রিলিজ করা বাকি আছে এবং তার মধ্যেই তাহসান খান তানজিন তিশা এর নাটকে প্লেব্যাক করার সুযোগ হয় তার এবং তার সাথে “দুজন হেরে যায়” শিরোনাম এর গানটি তে কন্ঠ দিয়েছিলেন “পারশা মাহজাবীন পূর্ণী”গানের কথা লিখেছিলেন “এম এ আলম শুভ”।
ভক্তদের উদ্দেশ্যে তিনি বলেন-
আশা করি সামনের দিনে আমার নতুন আরো ভালো কিছু গান পাবেন আমার ভক্তরা।
ভক্তদের উদ্দেশ্যে একটাই কথা বলব, আজ আমি “আজাদ রাহী” হয়েছি আপনাদেরই ভালোবাসার কারনে এবং আমি আপনাদের এই ভালোবাসা ধরে রাখার জন্য আপ্রান চেষ্টা করবো ভালো ভালো কাজের মাধ্যমে।  আমার গান রিলিজ করতে অনেক সময় লাগে তা নিয়ে আমার অনেক ভক্ত আমার সাথে রাগ কিন্তু আমি সময় নিয়ে কাজ করি শুধু আপনাদের ভালো কিছু উপহার দেওয়ার উদ্দেশ্যে। আমার জন্য সবাই দোয়া করবেন এবং এভাবেই ভালোবাসবেন।

সংবাটি শেয়ার করুন

আরো সংবাদ

© All rights reserved - 2020 todaybd24.com

Design & Developed By Rumel