1. jumel@todaybd24.com : J BD : J BD
  2. admin@todaybd24.com : Rumel Ahmed : Rumel Ahmed
  3. maalamshuvo95@gmail.com : বিনোদন রিপোর্টার : বিনোদন রিপোর্টার
  4. reporter@todaybd24.com : টুডে বিডি : টুডে বিডি
বাবা কে ভালোবেসে নিজের কিডনি দিয়ে দিলেন মেয়ে - টুডে বিডি ২৪

বাবা কে ভালোবেসে নিজের কিডনি দিয়ে দিলেন মেয়ে

  • সময় : সোমবার, ১০ মে, ২০২১
  • ৩০ জন দেখেছেন
বাবা কে ভালোবেসে নিজের কিডনি দিয়ে দিলেন মেয়ে
বাবা কে ভালোবেসে নিজের কিডনি দিয়ে দিলেন মেয়ে

বাবার বয়স ৬৫। কি’ছুদিন ধরেই পেটে ব্য’থা হতো, কিছু খেতে পারতেন না। হাসপা’তালে ভর্তির পর জানা গেল তিনি লি’ভা’রের কঠিন রো’গে আ’ক্রান্ত।

সুস্থ করার জন্য লিভার ট্রান্স’প্লান্ট করতে হবে! কিন্তু কে দেবে লিভার? এগিয়ে এলেন’ একমাত্র মে’য়ে রাখী দত্ত। বললে’ন, বাবার জন্য তিনি নিজের লিভারের অংশবি’শেষ দান করতে প্রস্তুত! অ’বশেষে সেই সাহসী মে’য়ের কারণেই নতুন জীব’ন পেলেন বাবা! জানুন রো’মাঞ্চ’কর সেই গল্প।

বাবা-মে’য়ের স’ম্পর্ক সব’সময়ই একটু আবেগ’মাখা হয়ে থাকে। রাখী দত্তে’র ক্ষেত্রে’ও তাই ছিল। বাবা’র এমন কঠিন রো’গ হয়েছে শুনে প্রথমে ভে’ঙে পড়ে’ছিলেন রাখী। তারপর ঠাণ্ডা মাথায় পুরো ব্যা’পা’রটা ভেবে দেখেন। তার জীবনে বাবার প্রয়ো’জন আছে। বাবাকে অনেক ভা’লোবাসেন রাখী।

তাই সি’দ্ধা’ন্ত নিতে দেরি করে’ননি। নিজের জীব’নের ঝুঁ’কি আছে জেনেও বা’বার জীবন বাঁচাতে নিজের লি’ভারের ৬৫% দান করতে এক কথায় রাজী হয়ে যান। এরপর শুরু হয় জটিল এক অ’স্ত্রোপ’চারের আয়ো’জন। হায়’দরাবাদের এশিয়ান ই’নস্টি’টিউট অব গ্যা’স্ট্রোএন্টা’রোলোজি হা’সপা’তালে ভর্তি করা হয় রাখীর বাবাকে।

কলকা’তা থেকে দুজন লিভার ট্রান্সপ্লান্ট বিশেষজ্ঞ সেখানে উপস্থিত হয়ে এই জটিল অ’স্ত্রোপ’চার সফলভাবে সম্পন্ন করেন। সুস্থ হয়ে ওঠেন রাখীর বাবা। পেটে অপারে’শনের গভীর চিহ্ণ’সহ বাবা-মে’য়ের ছবি এখন সোশ্যাল সাইটে ভাইরাল।

১৯ বছরের মে’য়েটির দু’র্দান্ত সাহ’স আর ভালোবা’সার প্রশংসা না করে উপায় আছে? বাবাকে অনেক ভালো’বাসেন রাখী। তাই সি’দ্ধা’ন্ত নিতে দেরি করেননি। নি’জের জী’বনের ঝুঁ’কি আছে জেনেও বাবার জীবন বাঁ’চাতে নিজের লিভারের ৬৫% দান করতে এক কথায় রাজী হয়ে যান।

সংবাটি শেয়ার করুন

আরো সংবাদ

© All rights reserved - 2020 todaybd24.com

Design & Developed By Rumel