1. jumel@todaybd24.com : J BD : J BD
  2. admin@todaybd24.com : Rumel Ahmed : Rumel Ahmed
  3. maalamshuvo95@gmail.com : বিনোদন রিপোর্টার : বিনোদন রিপোর্টার
  4. reporter@todaybd24.com : টুডে বিডি : টুডে বিডি
ক'রো'না'য় মৃ'ত্যু ৩৩ লাখ ৬ হাজারের বেশি - টুডে বিডি ২৪

ক’রো’না’য় মৃ’ত্যু ৩৩ লাখ ৬ হাজারের বেশি

  • সময় : সোমবার, ১০ মে, ২০২১
  • ৩১ জন দেখেছেন
ক'রো'না'য় মৃ'ত্যু ৩৩ লাখ ৬ হাজারের বেশি
ক'রো'না'য় মৃ'ত্যু ৩৩ লাখ ৬ হাজারের বেশি

বিশ্বজুড়ে মহামারি ক’রো’না’ভা’ই’রা’সে (কোভিড-১৯) মৃতের সংখ্যা প্রায় ৩৩ লাখ ৬ হাজার ছাড়িয়েছে। আর আ’ক্রা’ন্তের সংখ্যা ছাড়িয়েছে ১৫ কোটি ৮৯ লাখ।
সোমবার সকাল সাড়ে ৮টার দিকে আন্তর্জাতিক পরিসংখ্যান ভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য জানা যায়।
ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত প্রাণঘাতী এ ভাইরাসে শনাক্ত হয়েছে মোট ১৫ কোটি ৮৯ লাখ ৫৬ হাজার ১৮২ জন। এর মধ্যে মারা গেছেন ৩৩ লাখ ৬ হাজার ৩১৩ জন। আর এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন মোট ১৩ কোটি ৬৪ লাখ ৮৪ হাজার ৪৬০ জন।

বিশ্বে ক’রো’না’ভা’ই’রা’সে আ’ক্রা’ন্ত ও মৃ’তে’র সংখ্যা সবচেয়ে বেশি যুক্তরাষ্ট্রে। দেশটিতে এ পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৩৪ লাখ ৭৬ হাজার ৭৮১ জন। আর এ মহামারিতে দেশটিতে মৃত্যু হয়েছে ৫ লাখ ৯৫ হাজার ৮১২ জনের।
এদিকে এশিয়ার মধ্যে সবচেয়ে শোচনীয় অবস্থা ভারতের। সেখানে করোনা রোগী শনাক্ত হয়েছে ২ কোটি ২৬ লাখ ৬২ হাজার ৪১০ জন। মা’রা গেছেন ২ লাখ ৪৬ হাজার ১৪৬ জন।

আ’ক্রা’ন্তে’র দিক থেকে তৃতীয় ও মৃত্যু বিবেচনায় লাতিন আমেরিকার দেশ ব্রাজিল দ্বিতীয় অবস্থানে রয়েছে। এখন পর্যন্ত ব্রাজিলে আ’ক্রা’ন্ত হয়েছেন ১ কোটি ৫১ লাখ ৮৪ হাজার ৭৯০ জন এবং মৃ’ত্যু হয়েছে ৪ লাখ ২২ হাজার ৪১৮ জনের।
বাংলাদেশে এখন পর্যন্ত ৭ লাখ ৭৩ হাজার ৫১৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। মৃ’ত্যু হয়েছে ১১ হাজার ৯৩৪ জনের। আর সুস্থ হয়েছেন ৭ লাখ ১০ হাজার ১২৬ জন।

সংবাটি শেয়ার করুন

আরো সংবাদ

© All rights reserved - 2020 todaybd24.com

Design & Developed By Rumel