ইব্রার ৫০০তম গোল, বড় জয় পেল এসি মিলান

ঘরের মাঠ সান সিরোতে জ্লাতান ইব্রাহিমোভিচ ও আন্তে রেবিচের জোড়া গোলে পয়েন্ট তালিকার একেবারে তলানিতে থাকা দল ক্রোটনের বিপক্ষে ৪-০ ব্যবধানে জয় পেয়েছে এসি মিলান।

গতকাল রবিবার (৭ ফেব্রুয়ারি) ইতালিয়ান সিরি’আতে এসি মিলানের এই বড় জয়ের দিনে একটি মাইলফলকেও পা রেখেছেন ইব্রাহিমোভিচ। ক্রোটনের বিপক্ষে প্রথম গোলটি করে ক্লাব ক্যারিয়ারে ৫০০তম গোলের চূড়ায় পা রেখেছেন এই সুইডিশ তারকা।

মিলানের জার্সিতে ৮৩তম গোল পেয়েছেন ইব্রা। এছাড়া পিএসজির হয়ে ১৫৬, ইন্টার মিলানের হয়ে ৬৬, এলএ গ্যালাক্সির হয়ে ৫৩, আয়াক্সের হয়ে ৪৮, ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে ২৯, জুভেন্টাসের হয়ে ২৬, বার্সেলোনার হয়ে ২২ এবং মালমোর হয়ে ১৮ গোল করেছেন তিনি।

ডি-বক্সের ভেতর রাফায়েল লিও’র সঙ্গে ওয়ান-টু-ওয়ান পাসে ৩৩তম মিনিটে ক্রোটনের জাল খুঁজে নেন সুইডিশ তারকা। এই ব্যবধান ধরে রেখে বিরতিতে যায় মিলান। ফিরেই রোজোনেরিদের ব্যবধান বাড়িয়ে দেন তিনি। শুরু হয় মিলানের গোল উৎসব।

থিও হার্নান্দেজের পাস থেকে ৬৬তম মিনিটে নিজের দ্বিতীয় গোল করেন ইব্রা। এর তিন মিনিট পরই ঝড় বইয়ে দেন রেবিচ। ৬৯ ও ৭০তম মিনিটে জোড়া গোল করেন ক্রোয়েশিয়ান উইঙ্গার। রেবিচ তার দুটি গোলই করেছেন বদলি হিসেবে মাঠে নামা টার্কিশ মিডফিল্ডার হাকান কালহানোগলুর বাড়ানো বলে।

এই জয়ে সিরি’আ লিগের চলতি মৌসুমের তালিকার শীর্ষস্থানটা আরও অটুট করলো মিলান। ২১ ম্যাচে স্তেফানো পিওলির শিষ্যদের পয়েন্ট ৪৯। সমান ম্যাচে ৪৭ পয়েন্ট নিয়ে দুইয়ে তাদের নগর প্রতিদ্বন্দ্বী ইন্টার মিলান। সমান ম্যাচে মাত্র ১২ পয়েন্ট নিয়ে অবনমন অঞ্চলে ক্রোটন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *