1. Iftekar@todaybd24.com : Todaybd24 desk :
  2. todaybd24monna@009.com : News Room : News Room
  3. todaybddesk@news.com : News Desk : News Desk
  4. todaybd24naz@info.com : News Room : News Room
  5. admin@todaybd24.com : Rumel Ahmed : Rumel Ahmed
  6. israrkabir28@gmail.com : News Desk : News Desk
  7. infotodayiftekhar@news.com : News Desk : News Desk
সেনা কল্যাণ সংস্থার সুবর্ণজয়ন্তী ও ৫০তম প্রতিষ্ঠাবার্ষিকী ছিল গতকাল | টুডে বিডি ২৪
বুধবার ২রা ভাদ্র ১৪২৯ ১৭ই আগস্ট ২০২২
The dream of success is as simple as weaving মিসবাহ উদ্দিন হত্যা, সাবেক স্ত্রী ডা.রুলী বেগমের সংবাদ সম্মেলন গণতন্ত্র মঞ্চকে সাফল্য হিসেবে দেখছেন বিএনপির নজরুল ছুটির দিনে ঢাকার রাস্তায় চলাচলে স্বস্তি খুলনা-মোংলা বন্দর রেললাইন ডিসেম্বরে চালুর আশা মন্ত্রীর কর ফাঁকি-অর্থপাচার রোধ হলে ঋণের চেয়েও বেশি উপার্জন সম্ভব: টিআইবি অবকাশের জন্য বাংলাদেশেও গড়ে উঠেছে রুম-ফ্ল্যাট শেয়ারিং সুন্দরবনের খালে কুমিরের সঙ্গে লড়াই করে বেঁচে ফিরলেন যুবক উত্তাল সাগরে ঝড়ের কবলে ট্রলারডুবি, ২ জেলে নিখোঁজ বাসে ডাকাতি-ধর্ষণ: তিনদিনের রিমান্ডে ৬ আসামি ফলের বাজারে জ্বালানির উত্তাপ ৩০০ টাকা ছাড়িয়েছে আপেল-কমলা, আঙুর ৪৬০ ধর্ষণের স্বীকারোক্তি যুবকের প্রমাণ মেলেনি ডিএনএ টেস্টে, হাইকোর্টে জামিন বাড়তি ভাড়া চাইতে কাউন্টারের লোকেরাই বিব্রত কানাডায় ১০ লাখ মানুষের চাকরির সুযোগ গুলিস্তানে তৈরি হতো ফোন, লেখা ‘মেড ইন চায়না-ফিনল্যান্ড’ টাকার মান আরও কমলো গ্যাস-বিদ্যুৎ সংকট দীর্ঘায়িত হলে অর্থনীতি স্থবির হওয়ার আশঙ্কা ব্যবসায়ীদের বিশ্ববাজারে আরও কমলো জ্বালানি তেলের দাম আমরা রাজপথের পুরাতন খেলোয়াড়, বিএনপি নতুন: কাদের ‘কারখানা একদিন বন্ধের সিদ্ধান্ত শিল্পখাতে নেতিবাচক প্রভাব ফেলবে’ বাড়তি ভাড়া নেওয়ায় রাইদাকে ১২ হাজার টাকা জরিমানা জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির বৈধতা চ্যালেঞ্জ করে রিট ভাড়া পুনর্নির্ধারণ করে প্রজ্ঞাপন, তালিকা টাঙানোর নির্দেশ লেজার পার্লারের আড়ালে লাখ টাকায় পুরুষকে তৃতীয় লিঙ্গে রূপান্তর এত অস্থির হওয়ার কিছু নেই, তেলের মূল্যবৃদ্ধি নিয়ে বাণিজ্যমন্ত্রী জ্বালানির মূল্যবৃদ্ধি সংসার চালাতে হিমশিম খাচ্ছে মধ্যবিত্ত বোতলজাত সয়াবিন তেলের দাম ২০ টাকা বাড়ানোর প্রস্তাব ‘ধৈর্য ধরে’ পরিস্থিতি নিয়ন্ত্রণের নির্দেশ ডিএমপির ৩ দিনের ব্যবধানের ফের স্বর্ণের দাম বাড়লো ১৯৫৩ টাকা সিটিতে ৩৫, দূরপাল্লায় কিলোমিটারে ৪০ পয়সা ভাড়া বাড়লো তোপের মুখে ভণ্ডপীরের ওরশ বন্ধ করে দিয়েছে থানা পুলিশ শ্রীলংকায় ডিজেল-নিত্যপণ্যের পর কমছে গ্যাসের দাম ‘শত্রু’ দেশের বিনিয়োগকারীদের ওপর নিষেধাজ্ঞা দিল রাশিয়া টানা ৪০ দিন জামাতে নামাজ আদায়, ১৯ কিশোর পেল সাইকেল উপহার ’৭১ এ পরাজিতরা শেখ হাসিনার জনপ্রিয়তা প্রশ্নবিদ্ধ করার অপচেষ্টায় লিপ্ত: প্রাণিসম্পদ মন্ত্রী বিএনপির ষড়যন্ত্রের জবাব দেওয়া হবে: পানিসম্পদ উপমন্ত্রী ডিজেলের মূল্যবৃদ্ধি সাগরে যাচ্ছে না ফিশিং বোট, চাপ পড়বে মাছের দামে মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী মিশেল ঢাকায় শেখ হাসিনাকে শুভকামনা পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রীর জ্বালানির মূল্যবৃদ্ধি বন্ধ হওয়ার আশঙ্কায় অনেক পোশাক কারখানা

সেনা কল্যাণ সংস্থার সুবর্ণজয়ন্তী ও ৫০তম প্রতিষ্ঠাবার্ষিকী ছিল গতকাল

  • সময় : মঙ্গলবার, ৫ জুলাই, ২০২২
  • ৫৯ জন দেখেছেন

সেনা কল্যাণ সংস্থার সুবর্ণজয়ন্তী উদযাপন অনুষ্ঠানে সেনাপ্রধান সেনা কল্যাণ সংস্থার সুবর্ণজয়ন্তী ও ৫০তম প্রতিষ্ঠাবার্ষিকী গতকাল রোববার ঢাকার মহাখালীর সেনা কল্যাণ সংস্থায় আড়ম্বরপূর্ণভাবে উদযাপন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। সেনা কল্যাণ সংস্থার প্রধান কার্যালয়ে (এসকেএস টাওয়ার) পায়রা ও বেলুন উড়িয়ে তিনি সুবর্ণজয়ন্তীর কার্যক্রম আনুষ্ঠানিকভাবে শুরু করেন। এ সময় তিনি এসকেএস টাওয়ারের ১০ তলায় ‘বঙ্গবন্ধু কর্নার’ উদ্বোধন করেন।

গতকাল রোববার বিকেলে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফরের (আইএসপিআর) সহকারী পরিচালক রাশেদুল আলম খানের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য দেয়া হয়।

এতে আরো বলা হয়, জেনারেল শফিউদ্দিন আহমেদ সেনা কল্যাণ সংস্থা থেকে সাহায্যপ্রাপ্ত মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান, সেনা কল্যাণ সংস্থায় কর্তব্যকালীন আহত বা নিহত সদস্যদের পরিবারবর্গের মধ্যে উপহারসামগ্রী প্রদান ও মেধাবী শিক্ষার্থীদের মধ্যে বৃত্তি প্রদানসহ সেনা কল্যাণ সংস্থায় কর্মরত সব কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশে বক্তব্য দেন। অনুষ্ঠানে সশস্ত্রবাহিনীর ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তা, বিশিষ্ট ব্যক্তিবর্গ ও বিভিন্ন প্রতিষ্ঠান প্রধানগণ উপস্থিত ছিলেন।

১৯৭২ সালের ১ জুলাই স্বাধীনতা পূর্ববর্তীকালের ‘ফৌজি ফাউন্ডেশন’ আপামর জনগণ ও সশস্ত্রবাহিনীর অবসরপ্রাপ্ত কর্মকর্তা ও কর্মচারীদের কল্যাণের ব্রত নিয়ে সেনা কল্যাণ সংস্থা নামে পুনর্জন্ম লাভ করে। সেবামূলক ও কল্যাণমুখী এই প্রতিষ্ঠান বিগত বছরগুলোতে সেনা, নৌ ও বিমানবাহিনীর প্রায় ২০ লাখ অবসরপ্রাপ্ত সদস্যদের মধ্যে ৪৫৬ কোটি টাকা অনুদান প্রদান করার পাশাপাশি সরকারকে ১৫০০ কোটি টাকার বেশি কর দিয়েছে। সংস্থাটি ঢাকা সিএমএইচ এ ক্যান্সার ইউনিট প্রতিষ্ঠার লক্ষ্যে প্রায় ২০ কোটি টাকা অনুদান দিয়েছে। এ ছাড়াও সশস্ত্রবাহিনী বোর্ডের তত্ত্বাবধানে দেশের বিভিন্ন স্থানে ৩০টি মেডিক্যাল ডিসপেনসারি এবং ঢাকার ডিওএইচএস এ চারটি জরুরি চিকিৎসা সেবাকেন্দ্র অত্র সংস্থার অর্থায়নে পরিচালনা করা হচ্ছে। করোনা মোকাবেলার অংশ হিসেবে অত্র সংস্থা কর্তৃক প্রধানমন্ত্রীর তহবিলে পাঁচ কোটি টাকা অনুদান দেয়া হয়েছে। দেশব্যাপী করোনা ও বন্যা পরিস্থিতি মোকাবেলায় সেনা কল্যাণ সংস্থা খাবার ও বিপুল পরিমাণ ত্রাণসামগ্রী দেশের অসহায় মানুষের মধ্যে বিতরণ করে মানবতার কল্যাণে দুস্থদের পাশে এসে দাঁড়িয়েছে।বেনিন দুর্ঘটনা এবং ২০০৯ সালের ফেব্রুয়ারিতে পিলখানায় শহীদ সেনা অফিসারদের পরিবারের কল্যাণে মিরপুর ডিওএইচএস এ ১৪ তলাবিশিষ্ট একটি ভবন নির্মাণ ও ৭৮ জন শহীদ পরিবারের সদস্যদের মধ্যে সফলভাবে হস্তান্তরের মাধ্যমে সেনা কল্যাণ সংস্থা সেনাপরিমণ্ডলে সেবার নজিরবিহীন দৃষ্টান্ত স্থাপন করেছে।

আরও পড়ুন:  জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেনের মন্তব্য সরকারী চাকরীতে প্রায় ৪ লাখ পদ শূন্য আছে

সেনা কল্যাণ সংস্থা সিমেন্ট, নির্মিত ফ্ল্যাট, রেডিমিক্স কনক্রিট, এলপিজি, ভোজ্যতেল, আটা, ময়দা, সুজি, পানি ও বিভিন্ন ধরনের গুঁড়া মসলাসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের সর্বোচ্চ গুণগতমান বজায় রেখে খোলা বাজারে ন্যায্য মূল্যে সরবরাহের মাধ্যমে বাজারের স্থিতিশীলতা বজায় রাখতে ভূমিকা পালন করেছে। সেনা কল্যাণ সংস্থার অঙ্গসংস্থা সেনা কল্যাণ লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড শেয়ারবাজারে তালিকাভুক্তি হওয়াসহ একটি নির্ভরযোগ্য প্রতিষ্ঠান হিসেবে ইতোমধ্যে পরিচিতি লাভ করেছে। সেনা কল্যাণ সংস্থা কর্তৃক কনস্ট্রাকশন ও ডিমাইনিং কোম্পানি প্রতিষ্ঠা করে দেশের গণ্ডি পেরিয়ে বিদেশে তথা কুয়েত, কাতার, সৌদি আরব, বাহরাইন, মালয়েশিয়া ও জাতিসঙ্ঘ মিশনে বিভিন্ন ব্যবসা সম্প্রসারণের পদক্ষেপ নিয়েছে।

এসব উদ্যোগ বাস্তবায়নের মাধ্যমে আগামী দিনে সশস্ত্রবাহিনীর অবসরপ্রাপ্ত কর্মকর্তা ও কর্মচারীসহ দেশের জনসাধারণের জন্য কর্মসংস্থান বহুগুণ বাড়িয়ে এবং আর্তমানবতার কল্যাণে আর্থিক সহায়তা প্রদানসহ সার্বিক কল্যাণ করার মাধ্যমে সেনা কল্যাণ সংস্থা বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণে বলিষ্ঠ অবদান রাখবে বলে দৃঢ়ভাবে আশাবাদী।

আরো সংবাদ

Follow US

বিগত মাসের খবর

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  

নামাযের সময়সূচী

সেহরির শেষ সময় - ভোর ৪:১২
ইফতার শুরু - সন্ধ্যা ১৮:৩৫
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:১৭
  • ১২:০৬
  • ১৬:৩৮
  • ১৮:৩৫
  • ১৯:৫৩
  • ৫:৩৩
আমাদের সঙ্গে থাকুন
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • google paly
  • apple store

হোম | যোগাযোগ |  গোপনীয়তার নীতি শর্তাবলী

All Rights Reserved By PM LLC © 2020 To Present   - Development By Rumel Ahmed

Copy link
Powered by Social Snap