সিলেটে ঈদের প্রধান জামাত শাহী ঈদগাহে সকাল সাড়ে ৮টায় | টুডে বিডি ২৪
মঙ্গলবার , ৩ মে ২০২২ | ১৮ই আশ্বিন ১৪২৯
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. আয় করুন
  4. আলোচিত সংবাদ
  5. খুলনা
  6. খেলাধুলা
  7. চট্টগ্রাম
  8. জাতীয়
  9. জেলার খবর
  10. টিপস
  11. ঢাকা
  12. তথ্য ও যোগাযোগ প্রযুক্তি
  13. ধর্ম
  14. নিউজ
  15. প্রেরণা
সর্বশেষ খবর টুডে বিডি ২৪ গুগল নিউজ চ্যানেলে।
   

সিলেটে ঈদের প্রধান জামাত শাহী ঈদগাহে সকাল সাড়ে ৮টায়

                                           প্রতিবেদক
News Desk
মে ৩, ২০২২ ১:৩৯ পূর্বাহ্ণ

আজ চাঁদ দেখা যাওয়ায় ঈদ উদযাপিত হবে মঙ্গলবার। সিলেটের প্রধান ঈদ জামাত অনুষ্ঠিত হবে প্রায় ৩০০ বছরের পুরনো সিলেটের ঐতিহাসিক শাহি ঈদগাহে। সকাল সাড়ে ৮টায় শাহী ঈদগাহে ঈদ জামাত শুরু হবে বলে জানিয়েছেন সিলেট সিটি মেয়র আরিফুল হক চৌধুরী।

 

ঈদের জামাতের জন্য প্রস্তুত করা হয়েছে শাহী ঈদগাহকে। ঈদগাহে পরিষ্কার পরিচ্ছন্নের পাশাপাশি করা হয়েছে নতুন রং। এছাড়া ঈদগাহের চারপাশের রাস্তাঘাটও সংস্কার করা হয়েছে। এখানে ঈদ জামাতে পররাষ্ট্র মন্ত্রী ও সিলেট-১ আসনের এমপি ড. একে আবুল মোমেন অংশ নেবেন বলে জানা গেছে। শাহী ঈদগাহের ঈদ জামাতে ইমামতি করবেন করুনার পীর হিসেবে খ্যাত মুফতি রশিদুর রহমান ফারুক।এছাড়া সিলেটের হযরত শাহজালাল (রহ.) মাজার মসজিদে ঈদের জামাত হবে সকাল সাড়ে ৮টায়। সেখানে ইমামতি করবেন দরগাহ মসজিদের ইমাম ও খতিব হাফিজ মাওলানা আসজাদ আহমেদ।

আরও পড়ুন:  যে কারণে লন্ডন প্রবাসী কারাগারে

 

সিলেট জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গণে ঈদের জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ৮টায়। এতে ইমামতি করবেন বন্দরবাজার কালেক্টরেট মসজিদের পেশ ইমাম হাফিজ মাওলানা শাহ আলম।

 

নগরীর কুদরত উল্লাহ মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হবে মোট ৩টি। এর মধ্যে সকাল সাড়ে ৭টায় প্রথম, সাড়ে ৮টায় দ্বিতীয় ও সাড়ে ৯টায় তৃতীয়টি অনুষ্ঠিত হবে।

 

অপরদিকে হযরত শাহপরাণ (রহ.) মাজার মসজিদে সাড়ে ৮টায় অনুষ্ঠিত হবে জামাত।

 

উল্লেখ্য, গত দুই বছর করোনার প্রকোপের কারণে স্বাস্থ্যবিধি মেনে মসজিদে মসজিদে পড়তে হয়েছিল ঈদের নামাজ। ফলে খোলা ময়দানে বা ঈদগাহে মুসল্লিরা সমবেত হয়ে ঈদের জামাত হয়নি গত ৪ ঈদে

 

 

সর্বশেষ - বাংলাদেশ

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Copy link
Powered by Social Snap