সিলেটের একেকটি সড়ক একেকটি নদী! | টুডে বিডি ২৪
শনিবার , ১৮ জুন ২০২২ | ১৮ই আশ্বিন ১৪২৯
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. আয় করুন
  4. আলোচিত সংবাদ
  5. খুলনা
  6. খেলাধুলা
  7. চট্টগ্রাম
  8. জাতীয়
  9. জেলার খবর
  10. টিপস
  11. ঢাকা
  12. তথ্য ও যোগাযোগ প্রযুক্তি
  13. ধর্ম
  14. নিউজ
  15. প্রেরণা
সর্বশেষ খবর টুডে বিডি ২৪ গুগল নিউজ চ্যানেলে।
   

সিলেটের একেকটি সড়ক একেকটি নদী!

                                           প্রতিবেদক
Jumel Ahmed
জুন ১৮, ২০২২ ১০:২১ অপরাহ্ণ

টানা ভারী বর্ষণ ও পাহাড়ি ঢলে তলিয়ে গেছে কোম্পানিগঞ্জ, গোয়াইনঘাট, জৈন্তাপুর, বিশ্বনাথ, কানাইঘাটসহ সিলেট সদরের ৮০ শতাংশ এলাকা। বন্যার পানি বাড়তে থাকায় জনজীবন বিপন্ন ও যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

এদিকে বন্যার পানিতে সিলেট নগরের প্রত্যেকটি সড়ক এখন নদীতে পরিণত হয়েছে! নিজ আশ্রয় ছেড়ে লোকজন নিরাপদ কোনো স্থানে যাবেন, সে ব্যবস্থাও নেই। ফলে কয়েক লক্ষাধিক মানুষ পানিবন্দি হয়ে আছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, সিলেট ও সুনামগঞ্জ জেলায় বন্যার পানিতে নিমজ্জিত একালাগুলো থেকে দুর্গতদের উদ্ধার করতে নেমেছে বাংলাদেশ নৌবাহিনীর একটি ডুবুরিদল। উদ্ধার তৎপরতায় যুক্ত হচ্ছে বিমানবাহিনীর দুটি হেলিকপ্টার ও কোস্ট গার্ডের দুটি ক্রুজ।

এরই মধ্যে নৌবাহিনীর ৩৫ সদস্যের একটি দল সিলেটে পৌঁছে কাজ শুরু করেছেন। তবে এ উদ্ধার কাজ কতটুকু সফল হবে, কয়টা মানুষ প্রাণে বাঁচবে, তা নিয়েও দেখা দিয়েছে সংশয়। তাই দ্রুত সিলেট ও সুনামগঞ্জকে বন্যা দুর্গত এলাকা ঘোষণা করে উদ্ধার তৎপরতায় সর্বোচ্চ গুরুত্ব দিতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন স্থানীয়রা।

আরও পড়ুন:  ইউক্রেন-রাশিয়া যুদ্ধের ফলে তেলের দাম বেড়েছে বলে মন্তব্য বাণিজ্যমন্ত্রীর

এদিকে সিলেটের উপশহর, দক্ষিণ সুরমা, হাউজিং এস্টেট, জিন্দাবাজার, কদমতলী, বাস স্টেশন, রেলওয়ে স্টেশনসহ শহরের ৮০ শতাংশ পানির নিচে তলিয়ে যাওয়ায় জীবন নিয়ে শঙ্কিত এসব অঞ্চলের বাসিন্দারা।

তাই বিভিন্ন মাধ্যমে প্রাণে বাঁচার আকুতি জানাচ্ছেন তারা। তবে তাদের সেই প্রাণে বাঁচার আকুতি আদৌ কেউ শুনবে কি না? তারা কি প্রাণ বাঁচাতে পারবেন তা নিয়েও রয়েছে সংশয়।

সর্বশেষ - বাংলাদেশ

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Copy link
Powered by Social Snap