1. Iftekar@todaybd24.com : Todaybd24 desk :
  2. todaybd24monna@009.com : News Room : News Room
  3. todaybddesk@news.com : News Desk : News Desk
  4. todaybd24naz@info.com : News Room : News Room
  5. admin@todaybd24.com : Rumel Ahmed : Rumel Ahmed
  6. israrkabir28@gmail.com : News Desk : News Desk
  7. infotodayiftekhar@news.com : News Desk : News Desk
সবুজ সংকেত মিললেই রাজনীতিতে সম্রাট
রবিবার ১৫ই জ্যৈষ্ঠ ১৪২৯ ২৯শে মে ২০২২
তিন ভাইয়ের সঙ্গে বিয়ে তিন বোনের, একসঙ্গে আত্মহত্যা করলেন তারা ইউক্রেনে অস্ত্র পাঠানো নিয়ে পশ্চিমাদের আবারও রাশিয়ার হুশিয়ারি ব্রাজিলে ভূমিধসে প্রাণ গেল ৩০ জনের ৩৩০ মেগাওয়াট বিদ্যুৎ প্লান্টে আগুন হবিগঞ্জের শাহজীবাজার ব্যথায় গরম পানির সেঁক দেওয়া কি ঠিক? তারেক-জোবাইদার রিট শুনানি আজ মুক্তিযোদ্ধার ছেলেকে কুপিয়ে হত্যা বিষন্নতা কাটিয়ে উঠেন কীভাবে, জানালেন ক্যাটরিনা রোহিঙ্গাদের অবশ্যই মিয়ানমারে ফেরত পাঠাতে হবে: প্রধানমন্ত্রী জিয়া পরিবারের বিরুদ্ধে মামলা আবার সচল করতে চায় দুদক মৈত্রী এক্সপ্রেস চালু হলো দুবছর পর,ঢাকা থেকে কলকাতা গেলেন ১৬৫ যাত্রী জিদান ও পেইজলিকে পেছনে ফেলে ইতিহাস গড়লেন আনচেলত্তি ঢাকা ক্যামেরার আওতায় আসছে: মন্ত্রী রোহিঙ্গাদের অবশ্যই মিয়ানমারে ফেরত পাঠাতে হবে: প্রধানমন্ত্রী নারীর গৃহস্থালি কাজের আর্থিক মূল্য নিরূপণের দাবি ৩০ মিশনে সশস্ত্র ও ২২টিতে পুলিশ বাহিনীর অংশগ্রহণ শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ সন্ত্রাস দমনে সাফল্য অর্জন করেছে’ সব বিশ্ববিদ্যালয়ে সময়োপযোগী কারিকুলাম করার নির্দেশ রাষ্ট্রপতির নারী সমাজ দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে: অ্যাডভোকেট সালমা ইসলাম এমপি এবার রুশ বাহিনীকে ঠেকাতে যেসব অত্যাধুনিক অস্ত্র প্রয়োগ করবে ইউক্রেন গ্রিসের আরও তেল ট্যাংকার জব্দ করতে পারে ইরান সালাহ না বেনজেমা? চার বিভাগে এলপিজি সরবরাহ করছে রূপগঞ্জের জি গ্যাস প্ল্যান্ট সাবেক আইজিপি শহীদুল হকের বিস্ফোরক মন্তব্য ওভারলোডিংয়ে কারণেই ৫৬ শতাংশ নৌদুর্ঘটনা জাফলংয়ে গুলিতে নিহত যুবকের লাশ দিয়েছে বিএসএফ আ.লীগ নেতার গাঁজা সেবনের ভিডিও ভাইরাল স্কুলছাত্রীকে ইভটিজিং, যুবকের কারাদণ্ড প্রাণিসম্পদ খাতকে এগিয়ে নিতে গণমাধ্যম বড় সহায়ক শক্তি : মন্ত্রী নারীরা শত বাঁধা পেরিয়ে একটু চিন্তা করে নিজের ভবিষ্যৎ কে সুন্দর করার : খায়রুন নেসা শাহী  ছাত্রদলকে লেলিয়ে দিয়ে আবারও দেশে অগ্নিসন্ত্রাসের অপচেষ্টা করছে বিএনপি’ মানব নিরাপত্তার জন্য সবচেয়ে বড় হুমকি সন্ত্রাসবাদ : আইনমন্ত্রী বিএনপি ক্ষমতায় কিভাবে যেতে হয় জানে না: মোজাম্মেল হক পদ্মা সেতু বাংলাদেশের অহংকার: নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খোমেনি স্টাইলে বিপ্লব করার দুঃস্বপ্ন দেখছে বিএনপি: কাদের আন্দোলন নিয়ে ফখরুলের বক্তব্যের জবাব দিলেন কাদের নারীর গৃহস্থালি কাজের আর্থিক মূল্য নিরূপণের দাবি বিএনপির ওপর ‘ক্ষোভ’ ঝাড়লেন নুর ঢাকা বিশ্ববিদ্যালয়ে সংঘর্ষ,মানববন্ধন করবে ছাত্রলীগ রবিবার ৫ জুন বাজেট অধিবেশন

সবুজ সংকেত মিললেই রাজনীতিতে সম্রাট

  • সময় : শনিবার, ১৪ মে, ২০২২
  • ৫৮ জন দেখেছেন
image 550275 1652390692

জামিনে মুক্তির পরও হাসপাতালে চিকিৎসাধীন যুবলীগের বহিষ্কৃত নেতা ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) আছেন তিনি।

তার চিকিৎসা চলছে বিশেষ মেডিকেল বোর্ডের অধীনে। সম্রাটের অনুসারীদের দাবি, তাদের নেতা শারীরিক সুস্থতা ও দলের উপর মহলের সবুজ সংকেত মিললেই রাজনীতির মাঠে পুরোপুরি সক্রিয় হবেতবে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) চিকিৎসকরা সম্রাটকে হাসপাতালে থাকার পরামর্শ দিয়েছেন।

বিএসএমএমইউয়ের পরিচালক (হাসপাতাল) ব্রিগেডিয়ার জেনারেল নজরুল ইসলাম খান বলেছেন, তাকে এখনই হাসপাতাল থেকে ছাড়া যাবে কিনা সে সিদ্ধান্ত নেবে মেডিকেল বোর্ড।

এদিকে সম্রাটের জামিন ঠেকাতে হাইকোর্টে যাচ্ছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বৃহস্পতিবার দুদকের আইনজীবী খুরশীদ আলম খান বিষয়টি যুগান্তরকে নিশ্চিত করেন।

জামিনে কারামুক্তির পর থেকেই সব বাধা পেরিয়ে হাসপাতালেই ফুলেল শুভেচ্ছা জানাচ্ছেন তার অনুসারীরা। তাদের অনেকেই বলেছেন, সম্রাটকে দল থেকে বহিষ্কারের দালিলিক কোনো প্রমাণপত্র নেই।

ক্যাসিনোকাণ্ডে গ্রেফতারের পর যুবলীগের তখনকার কেন্দ্রীয় নেতাদের কেউ কেউ সম্রাটকে বহিষ্কারের তথ্য সাংবাদিকদের সামনে তুলে ধরেছিলেন। কিন্তু এর কোনো দালিলিক ভিত্তি নেই।

দলের পক্ষ থেকে তার বহিষ্কারাদেশের ব্যাপারে কোনো বিজ্ঞপ্তিও দেওয়া হয়নি। সম্রাটের অনুসারীদের দাবি, তাদের ‘নেতা’ ফের রাজনীতিতে ফিরছেন। শারীরিক সুস্থতা ও দলের উপর মহলের সবুজ সংকেত মিললেই রাজনীতির মাঠে পুরোপুরি সক্রিয় হবেন তিনি।

সম্রাটের বহিষ্কারাদেশের বিষয়ে জানতে চাইলে কেন্দ্রীয় যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক হারুনুর রশীদ যুগান্তরকে বলেন, ‘ওই সময়ে অনেক কিছু অগোছালো ছিল। তখন সবকিছু নিয়ন্ত্রণ করতেন তৎকালীন চেয়ারম্যান।’ সম্রাটের বহিষ্কারাদেশ নিয়ে তিনি কোনো মন্তব্য করতে রাজি হননি।

সংগঠনের বর্তমান সাধারণ সম্পাদক মাইনুল হাসান খান নিখিলের কাছে সম্রাটের বহিষ্কারাদেশের বিষয়ে জানতে চাইলে তিনিও কৌশলে বিষয়টি এড়িয়ে যান।

তিনি বলেন, ‘আপনারাই তো তাকে সংগঠন থেকে বহিষ্কারের কথা লিখেছেন।’ দলীয় কার্যালয়ের অফিস ফাইলে সম্রাটকে বহিষ্কারের কোনো দালিলিক প্রমাণপত্র রক্ষিত আছে কিনা সে সম্পর্কে জানতে চাইলে তিনি কোনো মন্তব্য করেননি।

সংশ্লিষ্টরা বলেছেন, আড়াই বছরের বেশি সময় কারাবাসের পর জামিনে মুক্ত হতেই সম্রাটকে নিয়ে সুর পালটে ফেলেছেন কেন্দ্রীয় নেতারা। এটাকেই সম্রাটের রাজনীতিতে সক্রিয় হওয়ার ইঙ্গিত হিসাবে দেখছেন তার অনুসারীরা।

ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সহসভাপতি খোরশেদ আলম মাসুদ যুগান্তরকে বলেন, ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটকে দল থেকে বহিষ্কার করা হয়নি। তাকে বহিষ্কারাদেশের কোনো দালিলিক প্রমাণপত্র নেই। তিনি এখনো দলের মহানগর দক্ষিণের সভাপতি।

দলীয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সম্রাটের সঙ্গে দেখা করেন ছাত্রলীগের সাবেক শীর্ষ এক নেতা। যুগান্তরকে তিনি বলেন, মুক্তি পাওয়ায় তার মধ্যে উচ্ছ্বাস ছিল। ছিলেন ফুরফুরে মেজাজে।

বিপদের দিনে তার পাশে যারা ছিলেন তাদেরকে পেলেই জড়িয়ে ধরছিলেন। অনেকের সঙ্গে কথা বলতে গিয়ে আবেগাল্পুত হয়ে পড়েন।

তার কথায় রাজনীতিতে ফেরার ইচ্ছা প্রকাশ পেয়েছে। তবে দলের সর্বোচ্চ ব্যক্তির ‘গ্রিন সিগন্যাল’-এর আগে তিনি সরাসরি রাজনৈতিক কর্মকাণ্ডে জড়াবেন না বলেও ইঙ্গিত দিয়েছেন।

জামিনে মুক্তির খবর পেয়েই হাসপাতালে গিয়ে তাকে ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন-এমন বেশ কয়েকজন অনুসারীর সঙ্গে কথা বলেছেন এ প্রতিবেদক। তারা জানিয়েছেন, সম্রাটের রাজনীতিতে ফেরা সময়ের ব্যাপার মাত্র।

মাঠকর্মীদের মধ্যে এখনো তার প্রভাব ও জনপ্রিয়তা রয়েছে। দলীয় প্রধানের অনুমতি পেলেই তিনি সক্রিয় হবেন। শারীরিকভাবে সুস্থ হওয়ার পর তিনি রাজনীতির মাঠে সক্রিয় হতে দলীয় প্রধানের নির্দেশনাও চাইবেন।

আরও পড়ুন:  ঘরের আগুনে পুড়ছে বরিশাল বিএনপি

সেখান থেকে ‘গ্রিন সিগন্যাল’ মিললেই তিনি আবার আগের মতো চষে বেড়াবেন রাজনীতির ময়দান। দলীয় প্রধানের ইতিবাচক মনোভাব না থাকলে আপাতত রাজনীতি থেকে দূরেই থাকবেন তিনি।

পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেও সম্রাটের রাজনীতিতে ফেরার ইঙ্গিত মিলেছে। সম্রাটের ভাই রাসেল আহমেদ চৌধুরী যুগান্তরকে বলেন, আপাতত আরও বেশ কিছু দিন তিনি হাসপাতালে থেকে চিকিৎসা নিয়ে পুরোপুরি সুস্থ হতে চান।

তবে তার চিকিৎসার ব্যাপারে মেডিকেল বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী তারা কাজ করবেন। মেডিকেল বোর্ড বিদেশে উন্নত চিকিৎসার পরামর্শ দিলে দ্রুতই তাকে বিদেশে নিয়ে যাওয়ার সব প্রস্তুতি নেবেন।

মেডিকেল বোর্ড দেশে চিকিৎসার পরামর্শ দিলে সেটাই করা হবে। সম্রাটের রাজনীতিতে ফেরার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘ভাই রাজনীতি থেকে তো কখনো বিদায় নেননি। তিনি কর্মীবান্ধব নেতা হিসাবে সর্বত্র পরিচিত। এখন দলীয় প্রধান যে সিদ্ধান্ত দেসম্রাটকে হাসপাতালে থাকার পরামর্শ : বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে বিএসএমএমইউয়ের পরিচালক (হাসপাতাল) ব্রিগেডিয়ার জেনারেল নজরুল ইসলাম খান বলেন, সম্রাটকে এ অবস্থায় হাসপাতাল থেকে ছাড়া যাবে কিনা সে সিদ্ধান্ত নেবে মেডিকেল বোর্ড।

এতদিন তার অন্যত্র চিকিৎসা নেওয়ার ব্যাপারে সীমাবদ্ধতা ছিল। এখন পরিবার চাইলে যেকোনো হাসপাতালে নিয়ে চিকিৎসা দিতে পারে।

বিএসএমএমইউয়ের কার্ডিওলজি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. মো. রায়হান মাসুম মণ্ডল বলেন, তিনি কিছু সময় স্থিতিশীল থাকেন, আবার কিছু সময় অস্থিতিশীল। তার ‘সাডেন কার্ডিয়াক ডেথ’ সিনড্রোম আছে।

এর সঙ্গে ভাল্ব রিপ্লেসমেন্ট (হার্টের ভাল্ব প্রতিস্থাপন) আছে। যখন প্রথম এখানে চিকিৎসা নিতে আসেন, তার হৃদস্পন্দন এলোমেলো ছিল। যতক্ষণ তার জটিলতাগুলো ঠিক না হচ্ছে, তার এমন জায়গায় থাকতে হবে যাতে, দ্রুত সিসিইউ কিংবা কার্ডিওলজিস্টের শরণাপন্ন হওয়া যায়।

তিনি আরও বলেন, তার শরীরে একটি ধাতব বস্তু আছে সেখানে কারেন্ট দিয়ে দিয়ে ইলেকট্রোফিজিও স্টাডি করব। এতে আরেকটা দুর্ঘটনা ঘটতে পারে।

এ জন্য হাইলি ইকুপমেন্ট (উন্নত চিকিৎসা সরঞ্জাম) আছে এমন জায়গায় যাওয়া ভালো। ঢাকায় আমরা এমন জায়গা এখনো ডেভেলপড (উন্নতি) করতে পারিনি।

তিনি সিঙ্গাপুরের কথা বলেছেন, সেটা অবশ্যই ভালো জায়গা। তিনি চাইলে তার চেয়েও ভালো জায়গায় যেতে পারেন। আমরা আসলে ইলেকট্রোফিজিওলজি স্টাডিতে অতটা সক্ষম নই।

প্রসঙ্গত, ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের এক সময়ের দোর্দণ্ড প্রতাপশালী নেতা সম্রাট ক্যাসিনোকাণ্ডে জড়িয়ে ২০১৯ সালের ৬ অক্টোবর গ্রেফতার হন।

তার বিরুদ্ধে এখন অস্ত্র, মাদক, অর্থ পাচার ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের চারটি মামলা বিচারাধীন। আড়াই বছর কারাবাসের পর সব মামলায় জামিন পেলে বুধবার তিনি মুক্তি পান। এর পর থেকে গুঞ্জন শুরু হয় সম্রাট কি তাহলে আবার রাজনীতিতে ফিরছেন।

জামিন ঠেকাতে হাইকোর্টে যাচ্ছে দুদক : ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটের জামিন স্থগিত চেয়ে হাইকোর্টে আবেদন করার সিদ্ধান্ত নিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার দুদকের আইনজীবী খুরশীদ আলম খান বিষয়টি যুগান্তরকে নিশ্চিত করেন। তিনি বলেন, জামিন স্থগিত চেয়ে হাইকোর্টে আবেদন করার প্রস্তুতি নিচ্ছি।

আশা করছি, আগামী সোমবার আদালতে এ আবেদন দাখিল করতে পারব। তিনি বলেন, ইতোমধ্যে মামলার কাগজপত্র সংগ্রহ করা হয়েছে। আদালত বন্ধ থাকায় আবেদন করতে বিলম্ব হচ্ছে।বেন, সেটাই চূড়ান্ত বলে আমরা মেনে নেব।’ন।

আরো সংবাদ

Follow US

বিগত মাসের খবর

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

নামাযের সময়সূচী

সেহরির শেষ সময় - ভোর ৩:৪৫
ইফতার শুরু - সন্ধ্যা ১৮:৪২
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৫০
  • ১১:৫৯
  • ১৬:৩৪
  • ১৮:৪২
  • ২০:০৬
  • ৫:১২
আমাদের সঙ্গে থাকুন
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • google paly
  • google paly

হোম | যোগাযোগ |  গোপনীয়তার নীতি শর্তাবলী

All Rights Reserved By PM LLC © 2020 To Present   - Development By Rumel Ahmed

Copy link
Powered by Social Snap