ঢাকায় আসছে ফাইভ-জি, ২৩৬ কোটি টাকা চায় টেলিটক | টুডে বিডি ২৪
রবিবার , ৩১ জুলাই ২০২২ | ১৮ই আশ্বিন ১৪২৯
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. আয় করুন
  4. আলোচিত সংবাদ
  5. খুলনা
  6. খেলাধুলা
  7. চট্টগ্রাম
  8. জাতীয়
  9. জেলার খবর
  10. টিপস
  11. ঢাকা
  12. তথ্য ও যোগাযোগ প্রযুক্তি
  13. ধর্ম
  14. নিউজ
  15. প্রেরণা
সর্বশেষ খবর টুডে বিডি ২৪ গুগল নিউজ চ্যানেলে।
   

ঢাকায় আসছে ফাইভ-জি, ২৩৬ কোটি টাকা চায় টেলিটক

                                           প্রতিবেদক
Jumel Ahmed
জুলাই ৩১, ২০২২ ৮:০৪ অপরাহ্ণ

ঢাকা মেট্রোপলিটন এলাকায় টেলিটকের নেটওয়ার্ক বাণিজ্যিকভাবে ফাইভ-জি প্রযুক্তি চালু করতে যাচ্ছে। প্রকল্পটি ২৩৬ কোটি ৫৪ লাখ টাকায় বাস্তবায়ন করবে টেলিটক বাংলাদেশ লিমিটেড। প্রকল্পের বাস্তবায়নকাল জুলাই ২০২২ থেকে ডিসেম্বর ২০২৩।

মঙ্গলবার (২ আগস্ট) জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় প্রকল্পটি চূড়ান্ত অনুমোদনের জন্য উপস্থাপন করা হবে বলে জানায় ডাক ও টেলিযোগাযোগ বিভাগ।

ডাক ও টেলিযোগাযোগ বিভাগের যুগ্ম সচিব (পরিকল্পনা) মো. মুসলেহ উদ্দিন জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করে বলেন, ঢাকা শহরে বাণিজ্যিকভাবে টেলিটকের ফাইভ-জি চালু হবে। প্রাথমিকভাবে প্রকল্পের ব্যয় ২৩৬ কোট টাকা ধরা হয়েছে। প্রকল্পটি চূড়ান্ত অনুমোদনের জন্য মঙ্গলবার একনেক সভায় উপস্থাপন করা হবে।

প্রকল্প এলাকা

ঢাকা উত্তর সিটি করপোরেশন এলাকায় গণভবনসহ প্রধানমন্ত্রীর কার্যালয়, সরকারি গূরুত্বপূর্ণ স্থাপনাসমূহ, মোহাম্মদপুর, শের-ই বাংলা নগর, বনানী, গুলশান, ক্যান্টনমেন্ট ও উত্তরা থানা। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় বঙ্গভবন ও সচিবালয়সহ মতিঝিল, রমনা, শাহবাগ ও ধানমন্ডি থানার সরকারি গুরুত্বপূর্ণ ও বাণিজ্যিক স্থাপনাসমূহ।

আরও পড়ুন:  অনলাইন টিকিটে কোন রকম নাশকতা পেলে ব্যবস্থা নেবার নির্দেশ রেলমন্ত্রীর

সরকারঘোষিত লক্ষ্য অনুসারে ২০২১-২৩ সালের মধ্যে ফাইভ-জি প্রযুক্তিনির্ভর মোবাইলসেবা প্রদান করার প্রাথমিক পর্যায় হিসেবে ঢাকা মেট্রোপলিটনের কিছু এলাকায় বাণিজ্যিকভাবে ফাইভ-জি প্রযুক্তি চালু করা হবে। এর মাধ্যমে গ্রাহক পর্যায়ে ফাইভ-জি প্রযুক্তি বিষয়ক সচেতনতা বৃদ্ধি ও অন্যান্য মোবাইল অপারেটরদের ফাইভ-জি সেবা চালুকরণে উৎসাহিত করা হবে।

 

সর্বশেষ - বাংলাদেশ

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Copy link
Powered by Social Snap