জানা গেল রাজধানীর যেসব স্থানে বসবে কোরবানির পশুর হাট | টুডে বিডি ২৪
বৃহস্পতিবার , ১২ মে ২০২২ | ২০শে আশ্বিন ১৪২৯
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. আয় করুন
  4. আলোচিত সংবাদ
  5. খুলনা
  6. খেলাধুলা
  7. চট্টগ্রাম
  8. জাতীয়
  9. জেলার খবর
  10. টিপস
  11. ঢাকা
  12. তথ্য ও যোগাযোগ প্রযুক্তি
  13. ধর্ম
  14. নিউজ
  15. প্রেরণা
সর্বশেষ খবর টুডে বিডি ২৪ গুগল নিউজ চ্যানেলে।
   

জানা গেল রাজধানীর যেসব স্থানে বসবে কোরবানির পশুর হাট

                                           প্রতিবেদক
Jumel Ahmed
মে ১২, ২০২২ ১২:১৭ অপরাহ্ণ

নিউজ ডেস্কঃ পবিত্র ঈদুল আজহা উপলক্ষে রাজধানীর বিভিন্ন স্থানে ১৯টি কোরবানির পশুর হাট বসানোর সিদ্ধান্ত নিয়েছে দুই সিটি করপোরেশন। এরমধ্যে স্থায়ী হাট হিসেবে রয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশন এলাকার গাবতলী পশুর হাট ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সারুলিয়া পশুর হাট। প্রতি বছরের মতো এবারও ঢাকার বিভিন্ন স্থানে ১৭টি অস্থায়ী হাট বসানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে।

করোনা পরিস্থিতি স্বাভাবিক থাকলে হাটের সংখ্যা আরও বৃদ্ধি করা হতে পারে বলে জানিয়েছেন তারা। এদিকে বিগত বছরগুলোর মতো এবারো কোরবানির পশু বেচাকেনা করতে অস্থায়ী হাটের পাশাপাশি ডিজিটাল হাট চালু করে ডিএনসিসি। এ বছর তাদের স্থায়ী ও অস্থায়ী হাটের পাশাপাশি অনলাইন হাটও চালু থাকবে।

ডিএনসিসি জানিয়েছে, ডিজিটাল হাটে পশু ক্রয়-বিক্রয়ের নিয়ম ঠিক করে দেয়া হবে। এতে পশু বিক্রির কী কী নিয়ম মানতে হবে, কী কী তথ্য থাকবে তা উল্লেখ করে দেয়া হবে। তবে এই প্ল্যাটফরমে ই-ক্যাব এবং বিডিএফএ’র অনুমোদিত সদস্যের প্রতিষ্ঠান কেবল অংশ নিতে পারবে। এ ছাড়া জেলা প্রশাসকদের অনুমোদিত বিক্রেতারা তাদের পশু বিক্রি করতে পারবেন
ক্রেতার নিরাপত্তার কথা বিবেচনা করে এ ধরনের রক্ষণশীল কৌশল রাখা হয়েছে বলে জানিয়েছেন কর্মকর্তারা। ঢাকা উত্তর সিটি করপোরেশনের গাবতলী (স্থায়ী), বাড্ডা ইস্টার্ন হাউজিং ব্লক-ই, এফ, জি, এইচ পর্যন্ত এলাকার খালি জায়গা, মিরপুর সেকশন ৬ ইস্টার্ন হাউজিংয়ের খালি জায়গা, উত্তরা ১৭ নম্বর সেক্টর এলাকায় অবস্থিত বৃন্দাবন থেকে উত্তর দিকে বিজিএমইএ পর্যন্ত খালি জায়গা, ভাটারা (সাঈদনগর) পশুর হাট, কাওলা শিয়ালডাঙ্গা সংলগ্ন খালি জায়গা, ৪৩ নম্বর ওয়ার্ডের ৩০০ ফিট সড়ক সংলগ্ন উত্তর পাশের সালাম স্টিল ও যমুনা হাউজিং কোম্পানির এবং ব্যক্তিগত মালিকানাধীন খালি জায়গা ও মোহাম্মদপুরের বছিলায় ৪০ ফুট রাস্তা সংলগ্ন খালি জায়গায় বসবে কোরবানি পশুর হাট।

আরও পড়ুন:  এক লাখ টাকার জন্য বিনা চিকিৎসায় দৃষ্টি হারানোর পথে নাহিদা

অন্যদিকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সারুলিয়া (স্থায়ী), মেরাদিয়া বাজার সংলগ্ন আশপাশের খালি জায়গা, দনিয়া কলেজ মাঠ সংলগ্ন খালি জায়গা, ধোলাইখাল ট্রাক টার্মিনাল সংলগ্ন উন্মুক্ত জায়গা, উত্তর শাহজাহানপুর খিলগাঁও রেলগেট বাজার মৈত্রী সংঘের ক্লাব সংলগ্ন আশপাশের খালি জায়গা, হাজারীবাগ এলাকায় ইনস্টিটিউট অব লেদার টেকনোলজি মাঠ সংলগ্ন উন্মুক্ত এলাকা, আমুলিয়া মডেল টাউনের আশপাশের খালি জায়গা, লালবাগের রহমতগঞ্জ ক্লাব সংলগ্ন আশপাশের খালি জায়গা, শ্যামপুর-কদমতলী ট্রাক স্ট্যান্ড সংলগ্ন খালি জায়গা, লিটল ফ্রেন্ডস ক্লাব সংলগ্ন খালি জায়গা ও কমলাপুর স্টেডিয়াম সংলগ্ন বিশ্বরোডের আশপাশের এলাকা ও পোস্তগোলা শ্মশানঘাট সংলগ্ন আশপাশের খালি জায়গায় বসবে হাট।

সর্বশেষ - বাংলাদেশ

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Copy link
Powered by Social Snap