1. Iftekar@todaybd24.com : Todaybd24 desk :
  2. todaybd24monna@009.com : News Room : News Room
  3. todaybddesk@news.com : News Desk : News Desk
  4. todaybd24naz@info.com : News Room : News Room
  5. admin@todaybd24.com : Rumel Ahmed : Rumel Ahmed
  6. israrkabir28@gmail.com : News Desk : News Desk
  7. infotodayiftekhar@news.com : News Desk : News Desk
এক লাখ টাকার জন্য বিনা চিকিৎসায় দৃষ্টি হারানোর পথে নাহিদা
রবিবার ১৫ই জ্যৈষ্ঠ ১৪২৯ ২৯শে মে ২০২২
৩০ মিশনে সশস্ত্র ও ২২টিতে পুলিশ বাহিনীর অংশগ্রহণ শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ সন্ত্রাস দমনে সাফল্য অর্জন করেছে’ সব বিশ্ববিদ্যালয়ে সময়োপযোগী কারিকুলাম করার নির্দেশ রাষ্ট্রপতির নারী সমাজ দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে: অ্যাডভোকেট সালমা ইসলাম এমপি এবার রুশ বাহিনীকে ঠেকাতে যেসব অত্যাধুনিক অস্ত্র প্রয়োগ করবে ইউক্রেন গ্রিসের আরও তেল ট্যাংকার জব্দ করতে পারে ইরান সালাহ না বেনজেমা? চার বিভাগে এলপিজি সরবরাহ করছে রূপগঞ্জের জি গ্যাস প্ল্যান্ট সাবেক আইজিপি শহীদুল হকের বিস্ফোরক মন্তব্য ওভারলোডিংয়ে কারণেই ৫৬ শতাংশ নৌদুর্ঘটনা জাফলংয়ে গুলিতে নিহত যুবকের লাশ দিয়েছে বিএসএফ আ.লীগ নেতার গাঁজা সেবনের ভিডিও ভাইরাল স্কুলছাত্রীকে ইভটিজিং, যুবকের কারাদণ্ড প্রাণিসম্পদ খাতকে এগিয়ে নিতে গণমাধ্যম বড় সহায়ক শক্তি : মন্ত্রী নারীরা শত বাঁধা পেরিয়ে একটু চিন্তা করে নিজের ভবিষ্যৎ কে সুন্দর করার : খায়রুন নেসা শাহী  ছাত্রদলকে লেলিয়ে দিয়ে আবারও দেশে অগ্নিসন্ত্রাসের অপচেষ্টা করছে বিএনপি’ মানব নিরাপত্তার জন্য সবচেয়ে বড় হুমকি সন্ত্রাসবাদ : আইনমন্ত্রী বিএনপি ক্ষমতায় কিভাবে যেতে হয় জানে না: মোজাম্মেল হক পদ্মা সেতু বাংলাদেশের অহংকার: নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খোমেনি স্টাইলে বিপ্লব করার দুঃস্বপ্ন দেখছে বিএনপি: কাদের আন্দোলন নিয়ে ফখরুলের বক্তব্যের জবাব দিলেন কাদের নারীর গৃহস্থালি কাজের আর্থিক মূল্য নিরূপণের দাবি বিএনপির ওপর ‘ক্ষোভ’ ঝাড়লেন নুর ঢাকা বিশ্ববিদ্যালয়ে সংঘর্ষ,মানববন্ধন করবে ছাত্রলীগ রবিবার ৫ জুন বাজেট অধিবেশন বিএনপির ওপর ‘রাগ’ ঝাড়লেন নুর ডেঙ্গু রোগী বেড়েই চলছে ঢাকায় পেঁয়াজের কেজি ৩ রুপি ভারতে,চাষিদের হাহাকার। বিএনপির ঐক্যের সংলাপের আড়ালে অপশক্তির গভীর ষড়যন্ত্র: কাদের যেসব প্রভাব পড়ছে বাংলাদেশের ওপর রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে সড়ক দুর্ঘটনায় মসজিদের খাদেমের মৃত্যু দুমকিতে ৩ লাখ চিংড়ি রেনুসহ আটক ৮ খোমেনি স্টাইলে বিপ্লব করার দুঃস্বপ্ন দেখছে বিএনপি: কাদের ৪০ এতিম মেয়ের একসঙ্গে ধুমধাম বিয়ে ডলার সঙ্কট মেটাতে ১৩৫টি পণ্যে বসলো অতিরিক্ত কর মৌলভীবাজারে প্রাইভেট ডায়াগনস্টিকের ব্যবসা রমরমা বিয়ে করেছেন সানাই মাহবুব ছেলে সেজে চাচিকে ভাগিয়ে বিয়ে করলেন ভাতিজি! ‘ভুল’ স্বীকার করল টেক্সাস পুলিশ,বন্ধুকধারীর বিরুদ্ধে ব্যাবস্থা নিতে দেরি হওয়ায় নেশার ইনজেকশনসহ অর্ধশতাধিক গ্রেফতার

এক লাখ টাকার জন্য বিনা চিকিৎসায় দৃষ্টি হারানোর পথে নাহিদা

  • সময় : মঙ্গলবার, ৩ মে, ২০২২
  • ১১৯ জন দেখেছেন
image 547381 1651514656

চার বছর বয়সী নাহিদা খাতুনের জীবনের গল্প যখন শুরু তখন সে অন্ধকারের পথে ধাবিত হচ্ছে! বেড়ে উঠছে নাহিদা, কিন্তু জীবন থেকে তার হারিয়ে যাচ্ছে হই-হুল্লোড়, হাসি-খুশি! সারাদিন মনভার করে বিছানায় শুয়ে বা স্বজনদের কোলে চড়ে দিন কাটে এই শিশুটির।

 

সকাল-বিকাল প্রতিবেশী সমবয়সী শিশুরা নাহিদাকে খেলার জন্য ডাকতে আসে। তাদের সঙ্গে খুনসুটিতে মেতে থাকতে ইচ্ছে হয় এই শিশুর। কিন্তু জন্ম থেকে দুই চোখে ছানি নিয়ে বেড়ে ওঠা নাহিদা যেতে পারে না চোখে একেবারেই কম দেখার কারণে!চিকিৎসক বলেছেন দ্রুত সময়ের মধ্যে দুই চোখের অপারেশন না করালে দৃষ্টিশক্তি হারাবে নাহিদা! এর জন্য প্রায় লাখ খানেক টাকার প্রয়োজন। কিন্তু পাবনার চাটমোহর উপজেলার শাহপুর গ্রামের দিনমজুর মিন্টু হোসেনের পক্ষে মেয়ের চিকিৎসার খরচ জোগানো সম্ভব নয়। স্বাভাবিক জীবন থেকে অনেক দূরে চলে যাচ্ছে শিশুটি।

 

এখন চিকিৎসার অভাবে দৃষ্টিশক্তি হারানোর পথে নাহিদা! মেয়ের এমন করুণ অবস্থা দেখে ব্যাকুল হয়েছেন মা ও নূরুন্নাহার খাতুন। দ্বারে দ্বারে ঘুরেও মেলেনি সহযোগিতা।

 

সরেজমিন গিয়ে জানা যায়, দিনমজুরি করে কোনো মতে সংসার চালান মিন্টু হোসেন। একভাই ও এক বোনের মধ্যে নাহিদা ছোট। অভাব থাকলেও এক ছেলের পর মেয়ে (নাহিদা) জন্ম নেওয়ায় দরিদ্র এই পরিবারটিতে সুখের কমতি ছিল না। কিন্তু নাহিদা বেড়ে ওঠার সঙ্গে সঙ্গে রোদের আলোর দিকে তাকাতে পারতো না। মা-বাবা অথবা স্বজনদের কেউ কাছে গিয়ে নাহিদাকে ডাকলে দুই হাত তুলে হাতড়ে বেড়াতো শিশুটি। এতে সন্দেহ হয় নাহিদার বাবা-মায়ের।

 

স্থানীয় পল্লী চিকিৎসককে দিয়ে দেখানোর পর তিনি বলেন, চোখের সমস্যা হয়েছে। ভালো জায়গায় নিয়ে যাওয়ার পরামর্শ দেন তিনি। এরপর নাহিদাকে নিয়ে যাওয়া হয় সিরাজগঞ্জ চক্ষু হাসপাতালে। সেখানে চিকিৎসক পরীক্ষা নিরীক্ষা করে বলেন, ‘নাহিদার দুই চোখের ছানি পড়েছে। সেটা জন্ম থেকে থেকেই। সেই সঙ্গে চোখের রেটিনাতেও কিছুটা সমস্যা রয়েছে। অপারেশন করালে সম্পূর্ণ সুস্থ হবে, নতুবা ধীরে ধীরে দৃষ্টিশক্তি হারাবে নাহিদা।

আরও পড়ুন:  সুইফট নিষেধাজ্ঞায় অর্থ পরিশোধে জটিলতা

 

এ জন্য নাহিদাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা নিয়ে যাওয়ার পরামর্শ দেওয়া হয়। ধারদেনা করে বাবা মিন্টু হোসেন মেয়েকে নিয়ে ঢাকায় ইস্পাহানি ইসলামিয়া আই ইনিস্টিটিউট হাসপাতালে নিয়ে যান। সেখানে চিকিৎসক দেখে নাহিদার দুই চোখের ছানি অপারেশন করে লেন্স লাগানোর পরামর্শ দেন। দুই চোখে উন্নতমানের লেন্স লাগানো এবং চিকিৎসার জন্য খরচ হবে ৭৮ হাজার টাকা। টাকার পরিমাণ শুনে দিশেহারা হয়ে মেয়েকে নিয়ে বাড়ি ফিরে আসেন অসহায় বাবা-মা। কোনোভাবেই চিকিৎসার খরচ জোগাতে পারছেন না দরিদ্র এই পরিবারটি। বর্তমানে বিনা চিকিৎসায় দৃষ্টিশক্তি হারানোর পথে নাহিদা!

সবমিলিয়ে লাখ খানেক টাকার মতো খরচ হবে বলে কান্নাজড়িত কণ্ঠে শিশুটির মা নুরুন্নাহার বেগম যুগান্তরকে বলেন, সামান্য টাকার জন্য আজ আমার মেয়ে অন্ধ হওয়ার পথে। ভালো করে দেখতে পায় না। সামনে দাঁড়ালেও কোলে ওঠার জন্য আমাদের হাতড়ে বেড়ায়! এমন কষ্ট সহ্য হয় না। অনেকের কাছেই গেছি। কিন্তু কোথাও আশ্বাস ছাড়া কিছুই পাইনি। বড়ই অসহায় হয়ে পড়েছি আমরা। আপনি (প্রতিবেদক) একটা সংবাদ লিখেন। আমার মেয়ের চিকিৎসা করানোর ব্যবস্থা করেন ভাই।

এ ব্যাপারে মূলগ্রাম ইউনিয়নের ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য আবদুল কুদ্দুস রেজা যুগান্তরকে জানান, পরিবারটি খুবই অসহায়। তাদের পক্ষে এতো টাকার জোগাড় করা সম্ভব নয়। এ জন্য সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানান তিনি।

জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈকত ইসলাম বলেন, বিষয়টি জেনে উপজেলা সমাজসেবা অফিসের মাধ্যমে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

আরো সংবাদ

Follow US

বিগত মাসের খবর

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

নামাযের সময়সূচী

সেহরির শেষ সময় - ভোর ৩:৪৫
ইফতার শুরু - সন্ধ্যা ১৮:৪২
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৫০
  • ১১:৫৯
  • ১৬:৩৪
  • ১৮:৪২
  • ২০:০৬
  • ৫:১২
আমাদের সঙ্গে থাকুন
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • google paly
  • google paly

হোম | যোগাযোগ |  গোপনীয়তার নীতি শর্তাবলী

All Rights Reserved By PM LLC © 2020 To Present   - Development By Rumel Ahmed

Copy link
Powered by Social Snap