আত্মসমর্পণ করেছে মিয়ানমার সেনাবাহিনীর শতাধিক সদস্য | টুডে বিডি ২৪
বৃহস্পতিবার , ২২ সেপ্টেম্বর ২০২২ | ২১শে আশ্বিন ১৪২৯
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. আয় করুন
  4. আলোচিত সংবাদ
  5. খুলনা
  6. খেলাধুলা
  7. চট্টগ্রাম
  8. জাতীয়
  9. জেলার খবর
  10. টিপস
  11. ঢাকা
  12. তথ্য ও যোগাযোগ প্রযুক্তি
  13. ধর্ম
  14. নিউজ
  15. প্রেরণা
সর্বশেষ খবর টুডে বিডি ২৪ গুগল নিউজ চ্যানেলে।
   

আত্মসমর্পণ করেছে মিয়ানমার সেনাবাহিনীর শতাধিক সদস্য

                                           প্রতিবেদক
Rumel Ahmed
সেপ্টেম্বর ২২, ২০২২ ৯:৩৫ পূর্বাহ্ণ

মিয়ানমারে আধিপত্য বেড়েই চলছে আরাকান আর্মির (এএ)। গত এক সপ্তাহের যুদ্ধে বেশ প্রভাব বিস্তার করেছে তারা। ইতোমধ্যে একাধিক সামরিক ঘাঁটি দখল এবং কৌশলগত পরিবহন রুটের নিয়ন্ত্রণ নিয়েছে এএ। যার কারণে মিয়ানমার সেনাবাহিনীর শতাধিক সদস্য আরাকান আর্মির কাছে আত্মসমর্পণ করেছে।
সোমবার (১৯ সেপ্টেম্বর) এক সংবাদ সম্মেলনে আরাকান আর্মির মুখপাত্র খাইং থুখা এই দাবি করেন। খবরটি প্রকাশ করেছে মিয়ানমারভিত্তিক সংবাদমাধ্যম ‘মিয়ানমার নাউ’। তবে এই খবরের সত্যতা যাচাই করতে পারেনি সংবাদ মাধ্যমটি।

আরও পড়ুন:  খোলাবাজারে আরও বেড়েছে ডলারের দাম

মিয়ানমার নাউ এর প্রতিবেদনে বলা হয় সংবাদ সম্মেলনে আরাকান আর্মির মুখপাত্র জানিয়েছেন, জান্তা সামরিক বাহিনী দেশব্যাপী একাধিক ফ্রন্টে বিস্তৃত হয়ে লড়াই করছে। তারা রাখাইন রাজ্যের যুদ্ধে আগে যতটা শক্তি ব্যবহার করতে পারতো এখন সেভাবে পারছে না। মিয়ানমার সামরিক বাহিনী এবং আরাকান আর্মির মধ্যে লড়াই সাম্প্রতিক সপ্তাহগুলোতে তীব্র হয়েছে। আরাকান আর্মি একাধিক সামরিক ঘাঁটি দখল করেছে এবং কৌশলগত পরিবহন রুটের নিয়ন্ত্রণ নিয়েছে।

তার দাবি, নতুন করে সংঘাত ছড়িয়ে পড়ার পর পালেতওয়াকে কর্মকর্তাসহ অন্তত ১০ জান্তা সেনা তাদের অস্ত্রসহ দল ত্যাগ করেছে। লড়াই শুরুর আগেও অনেকে তাদের বাহিনীতে যোগ দিয়েছে। মে মাসে রাখাইন রাজ্যে লড়াই শুরু হওয়ার আগে ৯০ জনের মতো জান্তা সেনা আরাকান আর্মিতে যোগ দিয়েছেন।

এই মুহূর্তে আরাকান আর্মি ভালো অবস্থানে আছে বলে দাবি করে তিনি জানান, সামরিক সরকার ক্রমাগত সেনা মোতায়েন বাড়াচ্ছে। আগামী কয়েক সপ্তাহ লড়াই আরও জোরদার হতে পারে।

সর্বশেষ - বাংলাদেশ

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Copy link
Powered by Social Snap